মেইন ম্যেনু

আজ সালমানের জামিন বহাল না হাজতবাস!

নগর দায়রা আদালতের শাস্তির নিদান ছিল জেল। কিন্তু মাত্র তিন ঘণ্টার মধ্যেই বম্বে হাইকোর্ট থেকে বেল পেয়ে যান তিনি। কিন্তু সালমান খানের সেই জামিন কিআদৌ বহাল থাকবে? নাকি হিট অ্যান্ড রান মামলায় তাঁকে হাজতবাসই করতে হবে ?আর কয়েক ঘণ্টার মধ্যেই সল্লু মিঞার ভাগ্য নির্ধারিত হবে। আপাতত বম্বে হাইকোর্টের রায়ের দিকে তাকিয়ে গোটা দেশ।

সেটা ছিল দু-হাজার দুয়ের আটাশে সেপ্টেম্বরের রাত। বান্দ্রার ফুটপাথে ঘুমন্ত পাঁচজনকে পিষে দেয় সালমানের বিলাসবহুল এসইউভি। মারা যান নুরুল্লাহ মেহবুব শরিফ। আহত হন আরও চারজন। টানা তেরো বছরের আইনি লড়াইয়ের পর বুধবার বলিউড সুপারস্টারকে দোষী সাব্যস্ত করে মুম্বই দায়রা আদালত। বিচারক DW দেশপাণ্ডে সালমান খানের পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড এবং জরিমানার নির্দেশ দিয়েছে নিম্ন আদালত। কিন্তু কহানিতে বাকি ছিল টুইস্ট। মাত্র তিন ঘণ্টায় বম্বে হাইকোর্ট থেকে অন্তর্বর্তী জামিন পেয়ে যান সালমান। হাইকোর্টে সলমনের হয়ে সওয়াল করেন হরিশ সালভের মতো নামজাদা আইনজীবী।

হাইকোর্টের রায়ে স্বস্তি সালমান স্বস্তি পেলেও ভারতজুড়ে শুরু হয় তোলপাড়। প্রশ্ন ওঠে, সালমান খানের মতো ব্যক্তি অভিযুক্ত বলেই কি এত সক্রিয় বিচার ব্যবস্থা? এই প্রশ্ন তুলে ইতিমধ্যেই সুপ্রিম কোর্টে মামলা দায়ের হয়েছে। ঠিক এই পরিস্থিতিতেই নগর দায়রা আদালতের রায়ের বিরুদ্ধে সালমানের আপিলের শুনানি হবে আজ। হরিশ সালভে এদিনও তাঁর হয়ে লড়বেন বলে জানা গেছে।

তবে সালমান নিজে এদিন আদালতে থাকবেন না বলেই খবর। আমির খান, চিত্র পরিচালক করন জোহরসহ বলিউডের আরও একাধিক তারকা বৃহস্পতিবার সালমানের বাড়িতে গিয়ে তাঁর সঙ্গে দেখা করেন । সালমানের জামিনের মেয়াদ কি বাড়বে, নাকি আজই জেলে যাবেন তিনি, সবার নজর এখন সেদিকেই।






মন্তব্য চালু নেই