মেইন ম্যেনু

আখেরি মোনাজাতে শেষ হলো সিরাজগঞ্জের ইজতেমা

সিরাজুল ইসলাম শিশির, সিরাজগঞ্জ প্রতিনিধি: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো সিরাজগঞ্জের ইজতেমা। রোববার দুপুর ১২টায় ইজতেমার মোনাজাত শুরু হয়। হেদায়েতি বয়ান শেষে আখেরি মোনাজাতে বিশ্বের সব মানুষের শান্তি কামনা করা হয়।

সিরাজগঞ্জ পৌর এলাকার যমুনা নদীর চায়না বাঁধ এলাকায় তাবলিগ জামাতের উদ্যোগে এ ইজতেমার আয়োজন করা হয়। লাখো মুসল্লির উপস্থিতিতে শুক্রবার বিকেল থেকে আমবয়ানের মধ্য দিয়ে ইজতেমার মূল আনুষ্ঠানিকতা শুরু হয়।

আখেরি মোনাজাতে অংশ নিতে সকাল থেকে লাখো লাখো মুসল্লি উপস্থিত হয় ইজতেমা মাঠসহ আশপাশ এলাকায়। যে যেখানে পেরেছে সেখানে বসেই মোনাজাতে অংশ নিয়েছে। তবে মোনাজাতে বিপুল পরিমান নারী মুসল্লিদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। এ সময় মুসল্লিদের ‘আমিন, আমিন’ ধ্বনিতে ইজতেমা ময়দান ও আশপাশের বিভিন্ন স্থান মুখরিত হয়ে ওঠে।

প্রায় ২০ মিনিটের আখেরি মোনাজাতে অংশ নেয় সিরাজগঞ্জ জেলাসহ আশপাশের জেলার মুসল্লিরা। মোনাজাত পরিচালনা করেন ঢাকার কাকরাইল জামে মসজিদের আমীর জুবায়ের আহমেদ।

আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমসহ লাখো লাখো মুসল্লি এই মোনাজাতে অংশ নেয়।

ইজতেমায় সৌদি আরব, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও ভারতের ৪৩ জন তাবলিগের সাথি ও মাওলানারা উপস্থিত থেকে পবিত্র কোরআন ও বিশ্বনবীর সুন্নাতের কথা আলোচনা করেন।

সিরাজগঞ্জে এই প্রথমবারের মতো জেলাভিত্তিক ইজতেমা শুরু হয়। পুরো ইজতেমা মাঠ নিরাপত্তা সিসি ক্যামেরার আওতায় আনা হয়েছিল বলে সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ জানিয়েছেন।






মন্তব্য চালু নেই