মেইন ম্যেনু

আইপিএলে হতাশ? না বলেই চলে গেলেন ‘ফিজ’!

মাত্র একটি ম্যাচ খেলেই দেশে ফিরেছেন ‘দ্য ফিজ’। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ওই একটা ম্যাচ খেলেই বসে পড়েছিলেন বেঞ্চে। তারপর আর সুযোগ মেলেনি। বুধবার বিকেলেই দেশে ফেরেন সানরাইজার্স হায়দ্রাবাদের হয়ে খেলা বাংলাদেশি এই বোলিং বিস্ময়। বৃহস্পতিবার সকালে মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে এসেছিলেন কাটার মাস্টার। সেখানে তার সাথে কথা বলতে অনেক বেগ পেতে হলো সাংবাদিকদের।

দুপুরে একরকম জোরাজুরি করে তার কাছ থেকে সময় নেওয়া গেল। আর সেখানে আগেই বলে নিলেন আইপিএল প্রসঙ্গে প্রশ্ন করা যাবে না। কিন্তু শেষমেষ যে প্রশ্নটি আসার সেটি তো এসেই যায়। আইপিএলে এই যে বসে কাটাতে হলো পুরোটা সময় হতাশ না তো?

এই প্রশ্নের আর জবাব দিলেন না ফিজ। অল্প কথার এই বিরল মেধা শক্তির যুবা তার আগে অবশ্য বলে গেলেন অভিজ্ঞতা তার ভালোই হয়েছে। গেলবার আইপিএলের সেরা উদীয়মান খেলোয়াড়ের পুরস্কারটা নিয়ে এসেছিলেন বাংলাদেশে। এবার শুধু প্র্যাকটিস, হোটেল, টিম বাস, ড্রেসিং রুম, নানা মিটিং এবং শেষে বেঞ্চে বসে শুধু দর্শক হয়ে থেকেছেন। কিন্তু এর মাঝেও যে কত প্রাপ্তি লুকিয়ে তার সেটা বেশ উচ্ছ্বাসের সাথেই জানিয়ে গেলেন ২১ বছরের বাঁহাতি পেস বিস্ময়।

‘আইপিএলে সুযোগ পাই নি। দলে আটজন বিদেশি, খেলবে মাত্র চারজন। ড্রেসিংরুমের অভিজ্ঞতা খুব ভালো। সেখানে অনেক বড় বড় খেলোয়াড় আছে। তাদের কাছে শেখার অনেক কিছু আছে। শেখার কোনো শেষ নেই’- বলেছেন সাতক্ষীরা থেকে উঠে এসে ক্রিকেট বিশ্ব কাঁপানো মোস্তাফিজ।






মন্তব্য চালু নেই