মেইন ম্যেনু

আইপিএলে ‘অবিশ্বাস্য’ দাম স্টোকস-মিলসের

১৪ কোটি ৫০ লাখ রুপি! আইপিএলের দশম আসরের নিলামে এই পরিমাণ অর্থমূল্যে দল পেয়েছেন বেন স্টোকস। টুর্নামেন্টটির ইতিহাসে কোনো বিদেশি ক্রিকেটারের এত দাম ওঠেনি। এছাড়া ইংল্যান্ডের হয়ে মাত্র চারটি টি-টুয়েন্টি খেলা টায়মাল মিলসও দামের রেকর্ডে হৈ-চৈ ফেলে দিয়েছেন। তিনি পাচ্ছেন ১২ কোটি রুপি!

সোমবার সকালে শুরু হয় নিলাম। রাইজিং পুনে সুপারজায়ান্টাস অলরাউন্ডার স্টোকসকে দলে ভেড়ায় এই রেকর্ড মূল্যে। আইপিএলে এর আগে সর্বোচ্চ দাম ওঠা বিদেশি ক্রিকেটার ছিলেন শেন ওয়াটসন। তিনি পেয়েছিলেন ৯ কোটি ৫০ লাখ রুপি।

অন্যদিকে বিস্ময় জাগানো টায়মাল মিলসকে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর। এখন টেস্ট কিংবা ওয়ানডে খেলা হয়নি তার।

বিদেশি ক্রিকেটারদের মধ্যে থেকে মোট সাতজনের ভিত্তিমূল্য ছিল সর্বোচ্চ ২ কোটি রুপি করে। তাদের মধ্যে স্টোকস টাকার অঙ্কে ‘ছক্কা’ হাঁকিয়ে গেলেন। তার এত অর্থ পাওয়ায় ভারতীয় গণমাধ্যমে বিস্ময় প্রকাশ করা হয়েছে। এক বছর আগে ভারতের মাটিতে টি-টুয়েন্টি বিশ্বকাপের ফাইনালে এই স্টোকসই নাকানিচুবানি খেয়েছিলেন। তার করা ইনিংসের শেষ ওভারে কার্লোস ব্র্যাথওয়েট চার-ছয় হাঁকিয়ে ওয়েস্ট ইন্ডিজকে চ্যাম্পিয়ন করেন।

ট্রেন্ট বোল্টও এবার ভালো দাম পাচ্ছেন। নিউজিল্যান্ডের এই তারকাকে কলকাতা কিনে নিয়েছে ৫ কোটি রুপিতে। সমপরিমাণ মূল্যে দিল্লিতে যাচ্ছেন দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা। একই দলে সাড়ে চার কোটিতে যাচ্ছেন অস্ট্রেলিয়ান প্যাট কামিন্স।






মন্তব্য চালু নেই