মেইন ম্যেনু

অবিশ্বাস্য: পানিতে অনায়াসে হেঁটে ছুটে বেড়াতে পারেন লেনকা ! (ভিডিও)

মানুষ পারে না এমন কিছু যেন দিন দিন প্রায় শেষই হয়ে যাচ্ছে, শ্রেষ্ঠ জীব মানুষ সব কিছুই যেন আস্তে আস্তে রপ্ত করে নিতে সক্ষম হচ্ছে। এবার আরো একটা অসাধ্য সাধন করলো এই হোমোসেপিয়েন্স। এবার কি ঘটনা ঘটালো এই মানুষ, চলুন জেনে নেয়া যাক।

কখনও কি আপনি শুনেছেন মানুষ আকাশে হাটছে বা মাটিতে সাতার কাটছে ? হয়ত শুনেন নাই।মাটিতে হাঁটা যায়। আকাশে ওড়া যায়। জলে সাঁতার কাটা যায়। মানুষ এমনটা করেই অভ্যস্ত। কিন্তু চেনা ছকের বাইরে গিয়ে স্লোভাকিয়ার লেনকা টানের অদ্ভূত এক কাজ করেন। তিনি জলের ওপর দিয়ে ভেসে ভেসে হেঁটে, চলে, ছুটে বেড়ান। জলের মধ্যে স্বাচ্ছন্দ্যে হেঁটে গোটা বিশ্বকে তাক লাগিয়ে দিয়েছেন স্লোভাকিয়ার ২৮ বছরের এই মহিলা। প্রথমে সবাই ভাবতেন লেনকা বোধহয় জাদু জানেন, তাই এভাবে জলের মধ্যে হাঁটতে পারছেন। অনেকে আবার বলতেন, সবাইটা চোখে ধুলো দেওয়া। কেউ কেউ বলতেন, জলের তলায় নিশ্চই বরফের চাঁই হয়। কিন্তু অনেক পরীক্ষার পর দেখা যায় একেবারে জলের ওপর দিয়ে হেঁটে, ছুটে বেড়াচ্ছেন তিনি।

কিন্তু লেনকা নিজেই ফাঁস করলেন তাঁর এই রহস্য। বললেন, বহু বছরের অভ্যাসের পর তিনি জলে হাঁটার কায়দা রপ্ত করেছেন। এই বিষয়ে প্রায় কুড়ি বছর ধরে অক্লান্ত পরিশ্রম করা লেনকা বললেন, কাজটা মোটেও কঠিন নয়।

lenaka

leneka leneka1

লেনকা এখন পেশাদার সিক্রোনাইজ সাঁতারু।






মন্তব্য চালু নেই