মেইন ম্যেনু

অপহৃত ২৯৬ জেলে উদ্ধারে মানববন্ধন

ভোলার মেঘনা তেঁতুলিয়া নদীসহ সাগর মোহনায় ডাকাতদের দমন ও উপকূলীয় সাত জেলার অপহৃত ২৯৬ জন জেলে উদ্ধারের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী সমিতি।

সোমবার বেলা সাড়ে ১১টার দিকে নতুন বাজার জেলা প্রশাসক কার্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী মানববন্ধনে ভোলার সাত উপজেলার জেলেরা অংশ নেয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ভোলাসহ উপকূলীয় সাত জেলায় গত এক মাসে ৪৯৬ জন জেলেকে ডাকাতরা মুক্তিপণের জন্য অপহরণ করে। এর মধ্যে এখনও ২৯৬ জন জেলেকে তারা আটকে রেখেছে। ডাকাতদের ভয়ে সাগর মোহনায় জেলেরা যেতে পারছে না।

তারা বলেন, বালাদেশের জলসীমার মোহনা ১১টি ডাকাত বাহিনীর দখলে। সুন্দরবন তাদের অভয়ারণ্য। রাজু ও চেগু বাহিনী বড় বড় স্থাপনা তৈরি করে দৈনিক শত শত মাছ ধরা ট্রলার ডাকাতি করে জেলে মাঝি মাল্লাকে অপহরণ করে তাদের আস্তানায় নিয়ে যায়।

এ অবস্থায় ডাকাত দমনে সাগর ও সাগর মোহনায় নৌ বাহিনী, বর্ডার গার্ড, পুলিশ, র‌্যাব, কোস্টগার্ডের সমন্বয়ে টহলের ব্যবস্থা গ্রহণসহ ছয় দফা দাবিতে ভোলার অতিরিক্ত জেলা প্রশাসক সুব্রত কুমার শিকদারে মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে একটি স্মারকলিপি দেন বাংলাদেশ ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির নেতারা।

মানববন্দনে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ক্ষুদ্র মৎস্যজীবী সমিতির সাধারণ সম্পাদক আনোয়ার শিকদার, ভোলা জেলা কমিটির সভাপতি নুরুল ইসলাম, জেলে আলাউদ্দিন, মিজানুর রহমান প্রমুখ।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই