‘সম্মানজনক’ বিদায় পাচ্ছেন আফ্রিদি

বর্ণাঢ্য ক্যারিয়ারে পাকিস্তানের হয়ে দুই দশক মাঠ মাতিয়েছেন শহিদ আফ্রিদি। নিজেকে দেশটির সর্বকালের অন্যতম সেরা অলরাউন্ডার হিসেবে প্রমাণও করেছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক।

টেস্ট অধিনায়ক মিসবাহ-উল-হক ও টেস্ট দলের অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনিস খানকে বর্ণিল বিদায় দেয়ার সিদ্ধান্ত আগেই নিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এবার আফ্রিদিকেও ‘উপযুক্ত’ বিদায় দেয়ার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

পিসিবির এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে আফ্রিদিকে বিদায় দেয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। পিসিবির নির্বাহী কমিটির চেয়ারম্যান নাজাম শেঠি লাহারে তার সঙ্গে সাক্ষাৎ করার জন্য আফ্রিদিকে ডেকেছেন। আফ্রিদির সঙ্গে যোগাযোগ করে শেঠি তাকে সম্মানসূচক বিদায় দেয়ার প্রতিশ্রুতিও দিয়েছেন।

শুক্রবার এক টুইটে শেঠি বলেছেন, ‘একমাত্র হিরো হলো লালা(শহিদ আফ্রিদি)। মাত্রই আমাদের কথা হলো এবং উপযুক্ত বিদায়ের ব্যাপারে তার সাথে আমার কথা হলো।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টেস্ট সিরিজ শেষেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেবেন টেস্ট অধিনায়ক মিসবাহ ও অভিজ্ঞ ব্যাটসম্যান ইউনিস খান। পিসিবি তাদের সঙ্গে একই মঞ্চে আফ্রিদিকে বিদায় জানাতে চায়।

২০১৬ সাল থেকেই পাকিস্তানের টি-টোয়েন্টি দলে নেই আফ্রিদি। টেস্ট তো ছেড়েছেন সেই কবেই। ওয়ানডেকে বিদায় বলেছেন ২০১৫ সালে। মাঠ থেকেই বিদায় নেয়ার জন্য আফ্রিদি এর আগে পিসিবিকে প্রস্তাব দিলেও বোর্ড সেটি ফিরিয়ে দেয়। খেলার মাঠ থেকে বিদায় নিতে না পারলেও এবার সম্মানজনক বিদায় পেতে যাচ্ছেন পাকিস্তানের এই ড্যাশিং ক্রিকেটার।



মন্তব্য চালু নেই