রিয়াজের ওপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী রিয়াজ রহমানের ওপর হামলাকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বুধবার সকালে চট্টগ্রামে বাংলাদেশ কোস্ট গার্ড পূর্ব জোনে অফিসার্স মেসের ভিত্তিপ্রস্তর স্থাপন এবং জব্দ হওয়া মাদকদ্রব্য ধ্বংস করা শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, ‘আমাদের সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা রিয়াজ রহমানের গাড়ি পোড়ানো হয়েছে। তাকে গুলি করা হয়েছে। এসব নিয়ে নানা মত, নানা কথা থাকতে পারে। এনিয়ে আমি এখনই নিশ্চিত করে কিছু বলতে পারবো না। এ বিষয়ে খোঁজখবর নেয়া হচ্ছে, খোঁজ নিয়ে বিস্তারিত বলতে পারবো। বিষয়টি তদন্ত হচ্ছে। আমরা সভ্য জগতে বাস করছি। এই হামলকারীদের বিরুদ্ধে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে।’

অবরোধ হচ্ছে না দাবি করে প্রতিমন্ত্রী বলেন, ‘শুধুমাত্র গাইবান্ধা, পলাশবাড়ীসহ রংপুর বিভাগের কয়েকটি জায়গায় ছাড়া দেশের কোথাও অবরোধ পালিত হচ্ছে না। চট্টগ্রাম, রাজশাহীসহ দেশের সব বিভাগেই জনজীবন স্বাভাবিক রয়েছে।’

অনুষ্ঠানে মহাপরিচালক বাংলাদেশ কোস্ট গার্ড রিয়ার এডমিরাল এম মকবুল হোসেন সহ স্থানীয় সংসদ সদস্য এবং সামরিক ও বেসামরিক প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা ও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ২০১৪ সালে কোস্টগার্ড পূর্ব জোন বিভিন্ন সময়ে সর্বমোট ৬,৬৯,৫৯৫ পিস ইয়াবা, ৭,১৯৩ বোতল মদ ও বি আর ক্যান এবং ৫ কেজি গাঁজা উদ্ধার করেছে। এরমধ্যে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী ৩,৫৭,৫৬৮ পিস ইয়াবা, ৫০৫০ বোতল দেশী ও বিদেশী মদ এবং ৪ কেজি ৫০০ গ্রাম গাঁজা ধ্বংস করেন। এছাড়া আনোয়ারর মৎস বন্দর এলাকায় কোস্টগার্ড অফিসার্স মেস এর ভিত্তি প্র¯তর স্থাপন করেন মন্ত্রী।

উল্লেখ্য, ১৯৯৫ সালে একটি আধা সামরিক বাহিনী হিসেবে আত্মপ্রকাশের পর থেকে উন্নত পেশাদারিত্বের মাধ্যমে কোস্টগার্ড আজ পরিণত হয়েছে দেশ ও জনগণের আস্থা ও বিশ্বাসের বিমূর্ত প্রতীক। প্রতিষ্টা লগ্ন থেকেই সীমিত জনবল এবং সম্পদের অপ্রতুলতা সত্বেও অটুট মনোবল, অদম্য কর্মস্পৃহা, কঠোর পরিশ্রম, সততা, আন্তরিকতা ও পেশাগত উৎকর্ষতার মাধ্যমে বাংলাদেশ কোস্টগার্ড প্রতি বছরই সফল্যের নতুন নতুন মাইলফলক স্থাপন করে দেশ ও জনগণের সমর্থন ও আস্থা অর্জনে সক্ষম হয়েছে। বিশেষভাবে মাদকদ্রব্য নিয়ন্ত্রনে কোস্টগার্ড অসামান্য ভূমিকা উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে।



মন্তব্য চালু নেই