রাতে চট্টগ্রামে ব্যাপক নাশকতা

টানা অবরোধে দিনভর শান্ত থাকলেও রাতের চট্টগ্রামে ব্যাপক নাশকতার ঘটনা ঘটেছে।

সন্ধ্যার পর থেকে রাত ১১টা পর্যন্ত নগরী ও জেলার বিভিন্ন স্থানে ব্যাপক গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, সোমবার রাত সাড়ে ৯টার দিকে ঢাকা চট্টগ্রাম মহাসড়কের সীতাকুন্ডের বাড়বকুন্ড এলাকায় ২০ থেকে ২৫টি পণ্যবাহি ট্রাক ভাঙচুর করেছে অবরোধ সমর্থকরা। এই সময় একটি পন্যবাহী ট্রাকে আগুন ধরিয়ে দেওয়া হয়।

একই সময়ে উক্ত এলাকায় ব্যাপক ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এই ঘটনার পর পুলিশ উক্ত এলাকার আশপাশে অভিযান চালিয়ে নয়জনকে আটক করেছে।

এর আগে সন্ধা সাড়ে ৭টার দিকে নগরীর পাহাড়তলী অলঙ্কার মোড়ে বিকট শব্দে পাঁচটি ককটেল বিস্ফোরণ ঘটে। একই সময়ে নগরীর খুলশী থানাধীন নাসিরাবাদ ওমরগনি কলেজ (এমইএস) এলাকায় কাগজবাহি একটি চলন্ত ট্রাকে আগুন দেয় দূর্বৃত্তরা। মোটরসাইকেলে করে আসা যুবকরা ট্রাকটিতে আগুন দিয়ে দ্রুত পালিয়ে যায়।

রাত ৮টার দিকে নগরীর তিন পুলের মাথা এলাকায় কমপক্ষে পাঁচটি ককটেলের বিস্ফোরন ঘটে। একই সময়ে উক্ত এলাকায় বেশ কিছু যানবাহন ভাঙচুর করা হয়।

এদিকে রাত সাড়ে ৯টার দিকে নগরীর একে খাঁন রেলগেট এলাকায় অন্তত ১৫/২০ গাড়ী ভাঙচুর ও একটি গাড়িতে আগুন দিয়েছে অজ্ঞাত যুবকরা।

এ সময় পেট্টোল বোমা ও ককটেলের বিকট শব্দে ব্যাপক আতঙ্ক ছড়িয়ে পড়ে। এখান থেকে পুলিশ কাউকে আটক করতে পারেনি।



মন্তব্য চালু নেই