রাউজানে যুবলীগ নেতাকে গুলি করে হত্যা

চট্টগ্রাম রাউজান পৌর এলাকার চারাবটতল বাজারে শহীদুল আলম (৩৫) নামের যুুবলীগ নেতাকে দূর্বৃত্তরা গুলি করে হত্যা করেছে। জানা যায়, নিহত শহীদুল রাউজান ইউনিয়নের হরিষখানপাড়ার জনৈক আলী আহমদের পুত্র।

স্থানীয়রা জানান, নিহত শহীদুল যুবলীগের রাজনীতির সাথে জড়িত। শহীদ বছরে একাধিকবার মধ্যপ্রাচ্যের দেশ ওমানে আসা যাওয়া করেন। দেশে এসে বেশির ভাগ সময় রাঙ্গামাটির ব্যবসায়ীদের সাথে গাছের ব্যবসা করতো। এলাকার আধিপত্য বিস্তার নিয়ে তার সাথে আগে থেকে বিরোধ ছিল স্থানীয় একাধিক গোষ্ঠির সাথে। সেকারণে বেশিরভাগ সময় তিনি থাকতেন রাঙ্গামাটিতে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে ২৫ ফেব্র“য়ারি বুধবার বিকাল আড়াইটার দিকে শহীদুলকে ফোনে বাড়ি থেকে চারাবটতল এলাকায় ডেকে আনেন রাঙ্গামাটি থেকে আসা তার পূর্ব পরিচিত এক কাঠ ব্যবসায়ী। শহীদ চারাবটতল বাজারে এসে ওই ব্যক্তির সাথে বসে কথা বলছিলেন একটি ওয়েলডিং কারখানায় ভিতরে। অল্পক্ষণের মধ্যে বাজারে (রাঙ্গামাটি সড়কে) এসে দাড়াঁয় একটি মাইক্রো। এই মাইক্রো থেকে দুজন লোক নেমে সরাসরি ওয়েলডিং কারখানায় ডুকে কিছু বুঝে উঠার আগেই শহীদের মাথায় অস্ত্র ঠেকিয়ে কয়েক রাউণ্ড গুলি করে পালিয়ে যায়। গুলিবিদ্ধ অবস্থায় ওয়েলডিং কারখানার ভিতরে পড়ে থাকে শহীদের মরদেহ।

ঘটনার সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশের রির্পোট তৈরী করে। ঘটনাস্থল পরিদর্শন করেন সহকারি পুলিশ সুপার (হাটহাজারী সার্কেল) আ.ফ.ম নিজাম উদ্দিনসহ রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা প্রদীপ কুমার দাশ।

সূত্রে জানা যায়, শহীদকে গুলি করার সময় আরো এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়ে আহতাবস্থায় পালিয়ে যায়। নিহত শহীদ আলী আহমদের পুত্র তারা চার ভাই-আট বোন। সংসার জীবনে তার ঘরে দুই পুত্র সন্তান রয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, নিহত শহীদের বিরুদ্ধে থানায় বিভিন্ন রকম অভিযোগ রয়েছে। এই ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে।



মন্তব্য চালু নেই