বোরখা পরে আইটেম গান হয় না : সাদিয়া

সাদিয়া আফরিন। সাম্প্রতিক বাংলা চলচ্চিত্রে আইটেম গার্ল হিসেবে আলোচিত এ অভিনেত্রীর বিরুদ্ধে সম্প্রতি অশ্লীলতার অভিযোগ এসেছে। ক্যামেরার সামনে তার মতো খোলামেলা ইতিপূর্বে আর কেউ হয়নি এমন গুঞ্জনই প্রতিষ্ঠিত হতে চলছে সিনেমা পাড়ায়। কিন্তু সাদিয়া এসব এসব থোড়াই কেয়ার করছেন। তার মতে-‘বোরখা পরে আইটেম হয়না। আইটেম গান মানেই রিক্রিয়েশন। দর্শকদের চাহিদা মাথায় রেখেই আইটেম গার্ল পর্দায় উপস্থিত হন। আমিও ডিরেক্টর যেমন চান তেমন করেই নিজেকে উপস্থাপনের চেষ্টা করছি।’

সম্প্রতি শফিকুল ইসলাম খান পরিচালিত ‘অচেনা হৃদয়’ চলচ্চিত্রের আইটেম গানে অশ্লীল অঙ্গ-ভঙ্গিতে নিজেকে উপস্থাপন করেন সাদিয়া। উপস্থিত সাংবাদিকদের চোখে এবং ক্যামেরায় তা দৃশ্যবন্দী হলেও নিজের বিরুদ্ধে আনিত এ অভিযোগ অস্বীকার করেন এ অভিনেত্রী। সাদিয়ার যুক্তি, ‘আমি কোন অশ্লিল দৃশ্যে অভিনয় করিনি। ডিরেক্টরের চাহিদা পূরণ করতে যতটুকু প্রয়োজন ততটুকুই করেছি। আগামী ৬ ফেব্রুয়ারী মুক্তি পেতে যাচ্ছে অচেনা হৃদয়। নিশ্চয়ই দর্শকই বিচার করবেন আমি কতটুকু অশ্লিল হয়েছি।’ এদিকে গত ৭ জানুয়ারী নির্মাতা আনোয়ার সিরাজী পরিচালিত উতলা মন চলচ্চিত্রের আইটেম গানের দৃশ্যায়নেও দেখা গেছে সাহসী সাদিয়া কে। নাচের ছবি তুলতে গেলে ফটোসাংবাদিকদের সঙ্গে বাজে ব্যাবহার করেন তিনি।

2_19

রঙ্গিন পর্দায় শুরুতেই বিতর্কিত আইটেম গার্ল হিসেবে পরিচিতি পাওয়া এ অভিনেত্রীর শুরুটা কিন্তু ছোট পর্দায়। বেশ কিছু টিভি নাটকে অভিনয় করেছেন তিনি। সেখান থেকেই  চলচ্চিত্র পরিচালক বদিউল আলম খোকনের ‘ডেয়ারিং লাভার’ এ আইটেম গার্ল হিসেবে আবির্ভাব ঘটে তার। ঢালিউড কিং শাকিব খানের বিপরীতে এ আইটেম গানটি দর্শক মহলে ব্যাপক আলোচিত হয়। এরপর খোকন রিজভী পরিচালিত ভালাবাসলে দোষ কি তাতে ও শাহীন সুমনের মিঞা বিবি রাজী চলচ্চিত্রেও আইটেম গার্ল হিসেবে আইটেম গানের উত্তেজক দৃশ্যে নিজেকে মেলে ধরেন। আর সর্বশেষ শফিকুল ইসলাম খানের অচেনা হৃদয় চলচ্চিত্রেতো অভিযোগের মুখেই পড়তে হল।

আইটেম গানে নিজের লক্ষ্য প্রসঙ্গে এ অভিনেত্রী জানান, ‘দেখুন আমাদের চলচ্চিত্রে আইটেম গান সবেমাত্র যাত্রা শুরু করেছে। পাশের দেশে আইটেম গান মানেই বিগ বাজেট। বড় বড় নায়িকারাও আইটেম গানে অংশ নিচ্ছেন। দর্শকদের চাহিদা মাথায় রেখেই চলচ্চিত্রে আইটেম গান নতুন নতুন মাত্রায় যুক্ত হয়েছে ও হচ্ছে। বড় বাজেট না পেলে আমরা শিল্পীরাও নিজেদের তেমন করে উপস্থাপন করতে পারিনা। তাই ছোটখাট বাজেটের আইটেম গানের চেয়ে বড় বাজেটের আইটেম গানেই আমার আগ্রহ বেশি। তেমন অফার পেলে নিশ্চয়ই নিয়মিত এক্ষেত্রে কাজ করতে বাধা নেই।’

1_15

শুধু আইটেম গানেই নয়, বানিজ্যিক চলচ্চিত্রে নায়িকা হিসেবেও আবির্ভাব ঘটতে যাচ্ছে তার। পরিচালক সায়মন তারিকের ‘গুণ্ডামি’, ‘ক্রাইম রোড’ এম আর সুজন বন্ধুর ‘পাগল বাড়ির প্রেম’ চলচ্চিত্রে নায়িকা হিসেবে অভিনয় করছেন তিনি। চলচ্চিত্রগুলোর শ্যুটিং নিয়েই ইদানীং তার ব্যস্ততা। চুক্তিবদ্ধ হতে যাচ্ছেন আরো কিছু চলচ্চিত্রের সঙ্গে। সবমিলে এ বছর আইটেম গার্ল সাদিয়াকে আগামী বছর বড় পর্দায় নায়িকা হিসেবে দেখতে পাবেন দর্শক। কিন্তু সর্বমহলে একটাই জিজ্ঞাসা, বানিজ্যিক চলচ্চিত্রে অশ্লীলতার হাতিয়ার হয়ে উঠবেন না তো তিনি?

ছবি তুলেছেন: রাজিন



মন্তব্য চালু নেই