‘বিশ্বনেতাদের কাছে সহিংসতার চিত্র পাঠাবে আ’ লীগ’

দেশের চলমান পরিস্থিতি ‘রাজনৈতিক সঙ্কট নয়, সন্ত্রাসী সঙ্কট’ প্রমাণ করতে সাম্প্রতিক সময়ে সংঘটিত সহিংসতার চিত্র জাতিসংঘসহ বিশ্বনেতাদের কাছে পাঠানোর উদ্যোগ নিয়েছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

ক্ষমতাসীন দলটি মনে করছে, সহিংসতার তথ্যচিত্র পাঠানোর মধ্য দিয়ে আন্তর্জাতিক মহলের কাছে চলমান সঙ্কটকে রাজনৈতিক নয় সন্ত্রাসী সঙ্কট হিসেবে আখ্যা দেওয়া সহজ হবে। ফলে বিএনপি চেষ্টা করেও খুব সহজে বহির্বিশ্বের সমর্থন আদায় করতে পারবে না।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সেল থেকে জানা যায়, বিএনপির নৈরাজ্যমূলক কর্মকাণ্ডের ভিডিও ফুটেজ এবং পত্রিকা কাটিং সংগ্রহ করেছে প্রচারের দায়িত্বে নিয়োজিত সেলটি। এগুলো সিডি করার কাজ চলছে। পাশাপাশি আন্তর্জাতিক মহলের সঙ্গে যোগাযোগেরও চেষ্টা চালিয়ে যাচ্ছে ক্ষমতাসীনরা। শিগগিরই এ সব সিডি জাতিসংঘসহ বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানদের কাছে পাঠানো হবে।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের টানা ১৮ দিন অবরোধ চলাকালীন সময়ে সহিংসতার ঘটনায় ৩১ জনের প্রাণহানির ঘটনা ঘটেছে। আগুনে পুড়েছে ও ভাঙচুর হয়েছে ৬৭২টি যানবাহন। এ সকল সহিংস ঘটনা স্থিরচিত্র, ভিডিও সংবলিত ডিভিডি বিশ্বনেতাদের কাছে পাঠাবে দলটি।

পররাষ্ট্র মন্ত্রণালয় পরিদর্শনকালে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের বিরুদ্ধে বিদেশে অপপ্রচারের ব্যাপারে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সতর্ক থেকে তা সাহসের সঙ্গে মোকাবিলা করার নির্দেশ দেন।

তিনি বলেন, ‘অতীতে বাংলাদেশ যেভাবে দুর্যোগ মোকাবিলা করতে পেরেছে, হঠাৎ কালো মেঘের মতো আসা মানুষের সৃষ্ট দুর্যোগ কাটিয়ে বাংলাদেশ এগিয়ে যাবে। কিছু কিছু গণমাধ্যমে যে ছবি উঠে আসছে, সেটাই বাংলাদেশের পুরো চিত্র নয়।’

এ বিষয়ে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেন, ‘বিএনপি আন্দোলনের নামে যা করছে তা হলো সন্ত্রাসী কর্মকাণ্ড। ইতোমধ্যে দলের প্রচারসেল সকল সন্ত্রাসী কর্মকাণ্ডের তথ্যচিত্র সংগ্রহের কাজ শুরু করেছে। এ সকল তথ্যচিত্র খুব শিগগিরই জাতিসংঘসহ বিশ্বের বিভিন্ন দেশের নেতাদের কাছে পাঠানো হবে।’



মন্তব্য চালু নেই