বিপজ্জনক চান্দিমালকে ফেরালেন ‘কাটার মাস্টার’

প্রতিপক্ষের ব্যাটসম্যানদের মধ্যে যাকে নিয়ে সবচেয়ে বেশি হোমওয়ার্ক করেছে বাংলাদেশ তিনি দিনেশ চান্দিমাল। প্রস্তুতি ম্যাচে খেলেছিলেন ১৯০ রানের অপরাজিত এক ইনিংস। কিন্তু গল টেস্টর প্রথম ইনিংসে সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটল না। ঘটতে দিলেন না কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তার বলে ব্যক্তিগত ৫ রানেই মেহেদী মিরাজের হাতে ক্যাচ দিয়ে ফিরলেন চান্দিমাল। দলীয় ৯২ রানে তৃতীয় উইকেট হারাল শ্রীলঙ্কা।

দীর্ঘদিন ইনজুরির ধকল কাটিয়ে টেস্ট ক্রিকেটে ফেরা মুস্তাফিজ দিনের শুরু থেকে ছন্দে ছিলেন না। বল ঠিক লাইনে যাচ্ছিল না। ধীরে ধীরে অবশেষে স্বরুপে দেখা দিচ্ছেন মুস্তাফিজ। চান্দিমালকে আউট করা বলটি ছিল দ্য ফিজের বিখ্যাত অফ কাটার। তাতে বোকা বনে গিয়ে গালি অঞ্চলে ফিল্ডিংরত মেহেদী মিরাজের হাতে ক্যাচ দেন চান্দিমাল।

এর আগে ১৫ রানেই প্রথম উইকেট হারায় স্বাগতিক শ্রীলঙ্কা। শুভাশিস রায়ের দুর্দান্ত এক বলে উপল থারাঙ্গার স্টাম্প ছত্রখান হয়ে যায়। আউট হওয়ার আগে ৪ রান করেছিলেন তিনি। শুভাশিসের পরের বলটিতেও কুশল মেন্ডিসের বিরুদ্ধে জোরালো আবেদন হয়েছিল। স্টাম্পের বাইরের বলে খোঁচা দিয়ে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছিলেন কুশল মেন্ডিস। কিন্তু টিভি রিপ্লেতে দেখা যায় বলটি ছিল নো বল!

কুশল বেঁচে গেলেও মিরাজের হাত থেকে রেহাই পাননি ওপেনার দিমুথ করুণারত্নে। মিরাজের বলে বোল্ড হওয়ার আগে তিনি ৭৬ বলে ২ বাউন্ডারিতে ৩০ রান করেন। দলীয় ৬০ রানে দ্বিতীয় উইকেটের পতন ঘটে শ্রীলঙ্কার।

এই রিপোর্ট লেখা পর্যন্ত টসে জিতে ব্যাট করতে নামা শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ৯৯ রান।



মন্তব্য চালু নেই