বান্দরবানের লামায় পৌর যুবলীগের উদ্যোগে ২৬শে মার্চ উদযাপন

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন উপলক্ষ্যে আওয়ামী যুবলীগ লামা পৌর শাখার উদ্দ্যোগে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। গতকাল বিকাল ৩ঘটিকায় একটি বিশাল র‌্যালি লামা পৌর শহরের গুরুত্ব পূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে লামা বাজারস্থ জেলা পরিষদ গেষ্ঠ হাউস মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন উপলক্ষ্যে আলোচনা সভায় লামা পৌর যুবলীগ সভাপতি মোঃ তৈয়ব আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন লামা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল।

অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি শেখ মাহাবুবুর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ন সম্পাদক মোস্তফা জামাল, বিজয় কান্তি আইচ, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ রফিক কমিশনার, সাধারণ সম্পাদক ও লামা পৌরসভার সাবেক মেয়র তাজুল ইসলাম, উপজেলা যুবলীগের সভাপতি মোঃ জাহেদ উদ্দিনসহ সহযোগী সংগঠন ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামীলী, স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দরা। স্বাধীনতা দিবসের বর্ণাঢ্য র‌্যালিতে লামা শহর যুবলীগের প্রতিটি ওয়ার্ড থেকে মিছিল সহকারে স্ব-স্ব ওয়ার্ডের সভাপতি, সম্পাদকসহ নেতা কর্মীরা যোগদান করেন। এছাড়া লামা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল্লাহ আল মামুন ও সাধারণ সম্পাদক মংক্যহ্লা মার্মার নেতৃত্বে ছাত্রলীগের একটি বিশাল মিছিল র‌্যালিতে যোগ দেয়।

প্রধান অতিথি মোহাম্মদ ইসমাইল বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী অবিসংবাদিত নেতা স্বাধীনতার মহানায়ক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ যাদের কারনে আজ আমরা বাংলা ভাষায় কথা বলতে পারছি, যাদের ত্যাগ আর রক্তে অর্জিত এই স্বাধীনতা সেই বীর মুক্তিযোদ্বাদের প্রতি জানাই স্বশ্রদ্ব সালাম। স¦াধীনতা অর্জনে বাঙ্গালী জাতির রয়েছে এক গৌরবৌজ্জল ইতিহাসের মাইল ফলক।

২৫শে মার্চের কাল রাত্রিতে পাক হানাদার বাহিনী যে গণ হত্যা চালায় সে লাখ শহীদের রক্তের শপদ নিয়ে বাঙ্গালী জাতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে আজকের এই দিনে স্বাধীনতা সংগ্রামে ঝাঁপিয়ে পড়ে। ২শত ৬৭ দিনের রক্তক্ষয়ি যুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয় বাংলার স্বাধীনতা। শ্রদ্ধাভরে স্বরণ করি সে সব শহীদ ও বীরঙ্গনাদের। সেই অনুপ্রেরণাকে কাজে লাগিয়ে দেশকে বর্তমানে স্বাধীনতা বিরোধীদের কাল থাবা থেকে বাঁচাতে একযোগে কাজ করার আহবান জানান এবং সকল সংগঠনকে আরো গতিশীল ভাবে কার্যক্রম পরিচালনার জন্য বলেন।



মন্তব্য চালু নেই