বাংলাদেশের বিপক্ষে খেলবেন না কোহলি!

আগামী ৭ জুন বাংলাদেশে আসবে ভারতীয় ক্রিকেট দল। ১০ জুন টাইগারদের বিপক্ষে টেস্ট খেলতে মাঠে নামবেন তারা। সিরিজের একমাত্র টেস্টটি হবে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে। এরপর ১৮, ২১ ও ২৪ জুন তিনটি ওয়ানডে খেলবে দুই দল। মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে গড়াবে সবকটি ওয়ানডে। ২৬ জুন বাংলাদেশ ত্যাগ করবে ভারত।

মহেন্দ্র সিং ধোনি টেস্ট ক্রিকেটকে বিদায় জানিয়েছেন। এ কারণে ভারতের টেস্ট দলের অধিনায়কের দায়িত্ব বর্তায় বিরাট কোহলির কাঁধে। তাই বাংলাদেশের বিপক্ষে একমাত্র টেস্টে টিম ইন্ডিয়ার অধিনায়ক কোহলি। কিন্তু ভক্তদের হতাশ করেছেন তিনি। ভারতীয় গণমাধ্যমের খবর, ক্রিকেটের লম্বা সূচির পর বিশ্রাম চেয়ে বিসিসিআইয়ের কাছে আবেদন করেছেন কোহলি। তার মানে- টিম ইন্ডিয়ার সঙ্গে বাংলাদেশ সফরে আসছেন না তিনি।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপের ১১তম আসরে খেলেছেন কোহলি। ওই আসরে নামের প্রতি সুবিচার করতে না পারায় সমালোচনার মুখে পড়তে হয় তাকে। সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাত্র ১ রান করায় সমালোচনার তিরে বিদ্ধ হন তার বান্ধবী আনুশকা শর্মাও।

বর্তমানে আইপিএলে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়কের দায়িত্ব পালন করছেন কোহলি। তাই ক্রিকেটের দীর্ঘ সূচির কারণে অনেকটা ক্লান্ত ভারতের এই পোস্টারবয়। তাই বিসিসিআইয়ের কাছে বিশ্রাম চেয়েছেন তিনি। কিন্তু বোর্ড এখনো কোহলির বাংলাদেশে না আসার বিষয়ে কিছু জানায়নি।



মন্তব্য চালু নেই