ক্রিকেটারদের সঙ্গে বলিউড সুন্দরীদের প্রেম

বিশ্বজুড়ে এখন চলছে ক্রিকেট উন্মাদনা। খেলা দিয়ে ক্রিকেটাররা জয় করছেন তাদের ভক্তদের হৃদয়। এমন কিছু ক্রিকেটার রয়েছেন যারা তাদের নারী ভক্তদের মন এমনভাবে জয় করেছেন যে শেষ পর্যন্ত তা প্রেমে পরিণত হয়েছে। তেমন কয়েকজন ক্রিকেটার এবং বলিউড অভিনেত্রীদের প্রেমের সম্পর্ক নিয়ে আমাদের আজকের আয়োজন। চলুন দেখে নিই কারা রয়েছেন এই তালিকায়।

যুরাজ সিং-কিম শর্মা: এ জুটির প্রেমের খবর বেশ আলোচিত ছিল ভারতীয় মিডিয়ায়। কিন্তু হঠাৎ করেই ছাড়াছাড়ি হয়ে যায় তাদের মধ্যে। পরবর্তীতে অবশ্য তারা জানিয়েছেন তাদের সম্পর্কের মূল বাঁধা ছিল পেশা। তাদের ব্যস্ত কাজের সূচি দুজনের সম্পর্ক নাকি বেশি দূরে এগিয়ে নিতে দেয়নি।

জহির খান-ইশা শর্বরী : ক্রিকেটার হিসেবে জহির খান কেমন সেটি বলার অপেক্ষা রাখে না। অন্যদিকে বলিউডে অভিনয় দিয়ে খুব একটা সুবিধা করতে পারেননি শর্বরী। কিন্তু নাচের পারদর্শিতার কারণে ভারতে বেশ খ্যাতি আছে তার। অল্প কিছুদিনের জন্য ছিল তাদের সম্পর্ক। তারপর বিচ্ছেদ হয়েএ জুটির। কারণ? এ ব্যাপারে তারাই ভালো বলতে পারবেন।

সৌরভ গাঙ্গুলি-নাগমা : এ জুটির প্রেমের সম্পর্ক নিয়ে ভারতে অনেক বিতর্ক হয়েছে। সৌরভ যখন ভারতের ক্যাপ্টেন সে সময় নাগমা ছিলেন ভারতের দক্ষিণী সেরা নায়িকা। ভারতের অন্ধ্র প্রদেশের শিব মন্দিরে তাদের দেখা গিয়েছিল। ব্যাপারটি নিয়ে সৌরভ চুপ থাকলেও নাগমা ঠিকই স্বীকার করেছিলেন তাদের সম্পর্ক।

মহসিন খান-রীনা রায় : পাকিস্তানি ক্রিকেটার মহসিন খানের ক্যারিয়ার যখন তুঙ্গে তখন তিনি প্রেমে পড়েছিলেন রীনা রায়ের। পরবর্তীতে মহসিন খান অভিনয় শুরু করেছিলেন। কিন্তু সুবিধা করতে পারেননি। রীনা রয় তার গ্ল্যামার জগৎ ছেড়ে পারি জমান পাকিস্তানে। তাদের দুজনের মধ্যে বিবাহ বিচ্ছেদ হয়েছে। রীনা রয় এখন ভারতীয় সিরিয়ানে অভিনয় করছেন।

রবি শাস্ত্রী-অমৃতা সিং : রবিশংকর জয়াদৃতা শাস্ত্রী ছিলেন মুম্বাইয়ের মহারাষ্ট্রের ক্রিকেটার। যুবক বয়সে মেয়েদের মহলে বেশ জনপ্রিয় ছিলেন এ ক্রিকেটার। অন্যদিকে অমৃতা সিং ছিলেন তখনকার বলিউড অভিনেত্রী। তাদের দুজনের মধ্যে তৈরি হয় সম্পর্ক। কিন্তু তা শেষ পর্যন্ত পরিণতি পায়নি। রবি শাস্ত্রী বিয়ে করেন ঋতু সিং কে এবং অমৃতা বিয়ে করেন বলিউড অভিনেতা সাইফ আলী খানকে।

আঞ্জু মহেন্দ্রু-স্যার গ্যারি সোবার্স : এ জুটির মধ্যে ছিল গভীর প্রেম এবং শেষ পর্যন্ত তা বাগদান পর্যন্তও গড়িয়েছিল বলে জানা যায়। তাদের সম্পর্কের শুরু হয়েছিল ওয়েস্ট ইন্ডিজ যখন ষাটের দশকে ভারতে খেলতে এসেছিল তখন। অবশ্য বেশিদিন স্থায়ি হয়নি তাদের সম্পর্ক। কি কারণে তাদের বিচ্ছেদ হয় এর কারণ পরবর্তীতে তার আত্মজীবনীতে জানিয়েছেন সোবার্স। তিনি জানিয়েছেন, আঞ্জু বাবা-মা চাননি তাদের মেয়ের বিয়ে কোনো কালো ছেলের সঙ্গে হোক।

ভিভ রিচার্ড-নীনা গুপ্তা : কিংবদন্তি ক্রিকেটার ভিভ রিচার্ড এবং অভিনেত্রী নীনা গুপ্তার প্রেম ছিল খুব স্বল্প সময়ের। অনেকে বলেন এটা ছিল ‘ওয়ান নাইট স্ট্যান্ড’। নীনা খবরের শিরোনামে ঝড় তোলেন যখন তিনি বলেন, বিয়ের আগেই ভিভের সন্তান বহন করছেন। পরবর্তীতে অবশ্য শোনা গেছে ভিভ প্রতি বছর নীনা এবং তার মেয়েকে দেখার জন্য ভারতে আসতেন। কিন্তু শেষ পর্যন্ত তাদের পরিণতী বিয়ে পর্যন্ত আগায়নি।

মনসুর আলী খান পাতৌদি -শর্মিলা ঠাকুর: বলিউডের সঙ্গে ক্রিকেটারদের ভালোবাসা মানেই যে বিবাহ বিচ্ছেদ, স্বল্প সময়ের প্রেম তা নয়। প্রকৃত প্রেম হলে সেটি ঠিকই টিকে থাকে। তার প্রমাণ এ জুটি।

কপিল দেব-সারিকা : বলিউড জগতে যেমন অমিতাভ, ভারতীয় ক্রিকেটে তেমন কপিল দেব। তার হাত ধরেই ভারতীয় ক্রিকেট পেয়েছিল বিশ্বজয়ের স্বাদ। এ ক্রিকেটারের প্রেম হয়েছিল ভারতীয় অভিনেত্রী সারিকার সঙ্গে। পরবর্তীতে অবশ্য টেকেনি তাদের সম্পর্ক। সারিকা বিয়ে করেন কিংবদন্তি অভিনেতা কমল হাসানকে। অবশ্য সারিকা এবং কমল হাসানের এখন বিবাহ বিচ্ছেদ হয়েছে।

ইমরান খান-জিনাত আমান : ক্রিকেটার হিসেবে ইমরান খান ছিলেন বিশ্বসেরা। দেখতেও ছিলেন বেশ সুদর্শন। তার প্রেম হয়েছিল বলিউড অভিনেত্রী জিনাত আমানের সঙ্গে। অন্যদিকে জিনাতও পরিচিত ছিল সেক্স সিম্বল হিসেবে। তাদের প্রেম বেশ আলোচিত হয়েছিল সে সময়। কিন্তু সম্পর্কের স্থায়ীত্ব বেশিদিন করতে পারেননি তারা। ইমরান পরবর্তীতে বিয়ে করেন ব্রিটিশ এক মিলিয়নারের মেয়ে জেমিমা গোল্ডস্মিথকে।

শোয়েব আকতার-সোনালী বান্দ্রে : রাওয়াল পিন্ডি এক্সপ্রেস খ্যাত শোয়েব আকতারের প্রেম হয়োছিল বলিউড অভিনেত্রী সোনালী বান্দ্রের সঙ্গে। তাদের প্রেমের শুরু ২০০৪ সালে ভারত-পাকিস্তান সিরিজের সময়। এ নিয়ে সে সময় বেশ আলোচনায় ছিলেন এ দুজন।

অজয় জাদেজা-মাধুরী দীক্ষিত : শোনা যায়, এ দুজনের প্রেমের ব্যাপারটি বেশির ভাগই মিডিয়ার তৈরি। সম্ভবত অজয় জাদেজা সেসময় মাধুরীর প্রেমে পড়েছিলেন। কিন্তু মাধুরীর পক্ষ থেকে সেটি বন্ধুত্বের চেয়ে বেশি কিছু ছিল না।

আজহার উদ্দিন-সংগীতা বিজলানী : এ জুটির প্রথম দেখা হয় একটি বিজ্ঞাপনে কাজ করার সময়। প্রথম দেখাতেই প্রেম বলতে যা বুঝায় তাদের মধ্যে ঠিক তাই হয়েছিল বলে ধারণা করা হয়। এরপর তাদের বিভিন্ন সময় নানা স্থানে দেখা গেছে। শেষ পর্যন্ত আজহার তার প্রথম স্ত্রী নওরীনকে ডিভোর্স দেন। সংগীতা এবং আজহার এখন হায়দ্রাবাদে সুখেই আছেন বলে জানা গেছে।

বিরাট কোহলি-আনুশকা শর্মা : ভারতীয় মিডিয়ার বর্তমানে অন্যতম আলোচিত জুটি বিরাট এবং আনুশকা জুটি। বিভিন্ন সময়ে তাদের একসঙ্গে দেখা গেলেও এখনো তাদের সম্পর্কের কথা কেউই স্বীকার করেননি।

সুরেশ রাইনা-শ্রুতি হাসান : সুরেশ রাইনা এবং শ্রুতি হাসানের মধ্যে প্রেমের গুঞ্জন বেশ জোড়েসোরেই শোনা গিয়েছিল। পরবর্তীতে অবশ্য গুঞ্জনের মধ্যেই সীমাবদ্ধ থাকে তাদের প্রেম কাহিনি।



মন্তব্য চালু নেই