আমরা সবাই আসলে মুনাফেকের পরিচয় দিচ্ছি: ড. কামাল

প্রবীণ আইনজীবী ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, আমরা যেটার বিরুদ্ধে লড়াই করি, বড় বড় বুলি ছুড়ি, ক্ষমতায় গেলে সে কাজটাই করি। বরং তা আরও একধাপ এগিয়ে নিয়ে। আমরা সবাই আসলে মুনাফেকের পরিচয় দিচ্ছি। এরমধ্যে আমিও রয়েছি।

বুধবার দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটের নতুন ভবনের সেমিনার কক্ষে আয়োজিত এক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

বিচারপতিদের অভিসংশন-ন্যায় বিচার-সুশাসন শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে গুড গভরনেন্স ফোরাম।

ড. কামাল হোসেন বলেন, ইয়াজ উদ্দিনের অধীনে যাতে সাজানো নির্বাচন না হতে পারে সেজন্য আওয়ামী লীগ আন্দোলন করেছে রাজপথে, আর আমরা আদালতে। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় এসে বিএনপির চেয়ে ন্যক্কারজনকভাবে একতরফা নির্বাচন করলো।

রাজনীতি তার আদর্শিক জায়গা হারিয়েছে মন্তব্য করে প্রবীণ এ আইনজীবী বলেন, রাজনীতি এখন আর আদর্শের জায়গায় নেই। এটা এখন পেশা হয়ে গেছে। আগে পরিবার পরিজন কারও কথা না ভেবে দেশের জন্য রাজনীতি করতো। আর এখন রাজনীতিকদের চিন্তা থাকে কিভাবে লোকের কোটি কোটি টাকা আয় করে পরিবারের ভালো করা যায়।

ছাত্র রাজনীতির বর্তমান অবস্থার কঠোর সমালোচনা করে তিনি বলেন, ষাটের দশকে আমরা যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলাম তখন বুঝতামই না যে চাঁদাবাজি বা টেন্ডারবাজি কী! এ দুটো শব্দ আমাদের কাছে অপরিচিত ছিল। কিন্তু এখনকার ছাত্রনেতারা প্রকাশ্যে অস্ত্র উচিয়ে টেন্ডারবাজি করে। সেই ছবি আবার পত্রিকায়ও আসে।



মন্তব্য চালু নেই