মেইন ম্যেনু

‘৫ জানুয়ারি নির্বাচনের দায় দিল্লির’

২০ দলীয় জোটের শীর্ষস্থানীয় নেতা ও জাগপা সভাপতি শফিউল আলম প্রধান বলেছেন, ‘ইতিহাস সাক্ষী দিল্লির প্রত্যক্ষ হস্তক্ষেপে ৫ জানুয়ারির নির্বাচনে গণতন্ত্রকে কসাইয়ের মতো হত্যা করা হয়। এই কুত্তামার্কা নির্বাচনের দায় দিল্লির। সুতরাং দায়মুক্তির দায়িত্বও তাদেরই পালন করতে হবে।’
শনিবার বিকেলে রাজধানীর মোহাম্মদপুরে পার্টি কার্যালয়ে ১৭ নভেম্বর স্বাধীনতার স্বপ্নদ্রষ্টা পুরুষ মজলুম জননেতা মাওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ওফাত দিবসের কর্মসূচি সফল করার লক্ষ্যে আয়োজিত এক প্রতিনিধি সভায় তিনি এসব কথা বলেন।
এ সময় গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় ভারতের সাবেক হাই কমিশনার পিনাক রঞ্জন চক্রবর্তীর আশাবাদকে বাংলাদেশ নীতিতে ইউটার্ন বলে মন্তব্য করেন তিনি।
প্রধান আরো বলেন, ‘বাংলাদেশ চিরকাল বন্ধুত্বের হাত বাড়িয়েছে। কিন্তু দিল্লি আমাদের সঙ্গে বেনিয়ার মতো আচরণ করেছে। ভাতে মেরেছে, পানিতে মেরেছে। সীমান্তে আজ পাখির মতো মানুষদের হত্যা করা হচ্ছে। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গণঅভ্যুত্থানের পদধ্বনি শোনা যাচ্ছে। দিল্লির প্রতি আমার আহ্বান বাংলাদেশে বিশুদ্ধ গণতন্ত্রের জন্য কাজ করুন।’
প্রতিনিধি সভায় আরো বক্তব্য দেন জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, সহ সভাপতি খন্দকার আবিদুর রহমান, মাস্টার এমএ মান্নান, জাগপা মজদুর লীগের আহ্বায়ক শেখ জামাল উদ্দিন, যুব জাগপা যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফরিদ উদ্দিন, দপ্তর সম্পাদক ইব্রাহীম জুয়েল, নগর যুব জাগপা সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবলু, নগর জাগপা দপ্তর সম্পাদক আজিজুর রহমান স্বপন ও জাগপা ছাত্রলীগের আবু নাঈম প্রমুখ।
এ সময় জাগপার কেন্দ্রীয় সহ সভাপতি খন্দকার আবিদুর রহমানকে আহ্বায়ক করে ভাসানীর ওফাত দিবসের প্রস্তুতি কমিটি গঠন করা হয়।






মন্তব্য চালু নেই