মেইন ম্যেনু

গল টেস্টের চতুর্থ দিন

৩৭০ রানের লিড প্রোটিয়াদের

শনিবার গল টেস্টের চতুর্থ দিনে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৩৭০ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়ে ইনিংস ঘোষণা করেছে হাশিম আমলার নেতৃত্বাধীন দক্ষিণ আফ্রিকা।

শ্রীলঙ্কা খেলার তৃতীয় দিনের নয় উইকেটে সংগ্রহ করা ২৮৩ রান নিয়ে শনিবার চতুর্থ দিন শুরু করে। কিন্তু সংগ্রহটা খুব বেশি বাড়াতে পারেনি স্বাগতিক দলটি। স্কোরবোর্ডে আর মাত্র নয় রান যোগ করে প্রথম ইনিংসে অলআউট হয় অ্যাঞ্জেলো ম্যাথিউস বাহিনী। ১০৪.৫ ওভার ব্যাট করে ২৯২ রান করে অলআউট হয় তারা।

এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ৫০.২ ওভার ব্যাট করে ২০৬ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে প্রোটিয়ারা। দক্ষিণ আফ্রিকার পক্ষে সর্বোচ্চ ৫১ রান করেন এবি ডি ভিলিয়ার্স। ৩৬ রান এসেছে কুইন্টন ডি ককের ব্যাট থেকে। প্রোটিয়াদের দ্বিতীয় ইনিংসে লঙ্কানদের পক্ষে চারটি উইকেট নেন দিলরুয়ান পেরেরা। ১৯.২ ওভার বল করে ৭৯ রান দেন পেরেরা।

তারপর ৩৭০ রানের লক্ষ্য তাড়ায় দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে এই প্রতিবেদন লেখার সময় নয় ওভারে ১ উইকেটের বিনিময়ে ৩৩ রান সংগ্রহ করেছে লঙ্কানরা। ১৪ রান করে সাজঘরে ফিরেছেন উপুল থারাঙ্গা। ইনিংসের তৃতীয় ওভারে ডেল স্টেইনের বলে উইকেটের পেছনে ক্যাচ দিন তিনি। এখন নয় উইকেট হাতে রেখে দক্ষিণ আফ্রিকার থেকে ৩৩৭ রান পিছিয়ে ম্যাথিউস বাহিনী।






মন্তব্য চালু নেই