মেইন ম্যেনু

২১ লাখ পরীক্ষার্থীর ভবিষ্যৎ নষ্ট করতেই হরতাল

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ২১ লাখ পরীক্ষার্থীর ভবিষ্যৎ নষ্ট করার জন্যই জামায়াত ৩ দিন হরতাল দিয়েছে। এটি  জেএসসি ও জেডিসি পরীক্ষার্থীদের জন্য বড় আঘাত।

বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে জেএসসি, জেডিসি পরীক্ষা ২০১৪ বিষয়ক এক জরুরী পর্যালোচনা সভায় তিনি কথা বলেন।

সভায় শিক্ষাসচিব মো. নজরুল ইসলাম খান, অতিরিক্ত সচিব মো. সোহরাব হোসাইন, এ এস মাহমুদ, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর তাসলিমা বেগমসহ মন্ত্রণালয়ের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, ‘জামায়াত-শিবির ১৯৭১ সালে হত্যা, গুম, খুন ও লুটতারাজসহ মানবতাবিরোধী নানা কর্মকাণ্ডের মাধ্যমে বাঙালি জাতিকে ধ্বংস করতে চেয়েছিল। আজ তারা আমাদের নতুন প্রজন্মের ভবিষ্যৎ ধ্বংস করতে চায়। মানবতাবিরোধী অপরাধের কারণে কোর্ট এসব ঘৃণ্য অপরাধীদের বিরুদ্ধে ন্যায্য রায় দিয়েছে।’

তিনি বলেন, ‘সবাই জানে গত ৫ বছর ধরে ১ নভেম্বর (বন্ধ হলে পরবর্তী খোলার দিন) জেএসসি,জেডিসি পরীক্ষা শুরু হয়। এ বছরও আমরা ৩ মাস আগে ২ নভেম্বর পরীক্ষা শুরুর রুটিন ঘোষণা করেছি। আমাদের কোমলমতি পরীক্ষার্থী, শিক্ষক-কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাই পরীক্ষার জন্য প্রস্তুত।’






মন্তব্য চালু নেই