মেইন ম্যেনু

যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচন অনুষ্ঠিত

২০ দলীয় জোট সমর্থিত সভাপতি-সম্পাদকসহ ১০ প্রার্থী জয়ী

যশোর জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ বেশিরভাগ পদে ২০ দলীয় জোট সমর্থিত প্যানেলের প্রার্থীরা জয়ী হয়েছেন।
সভাপতি পদে জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের এ্যাডভোকেট দেবাশীষ দাস ও সাধারণ সম্পাদক পদে এ্যাডভোকেট আবু মোর্তজা জয়ী হয়েছেন।
মোট ১৭টি পদের মধ্যে বিএনপি সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের ১০ প্রার্থীরা ও মহাজোট সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের ৭ প্রার্থী  জয়ী হয়েছেন। শনিবার যশোর আইনজীবী সমিতির এক নম্বর ভবনে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহন অনুষ্ঠিত হয়। ৪৬১ জন ভোটারের মধ্যে ৪৪৯ জন ভোটাধিকার প্রয়োগ করেন। গভীর রাতে এ ফলাফল ঘোষণা করা হয়।

যশোরে বোমা বিস্ফোরনে এক ব্যক্তি নিহত
শনিবার গভীর রাতে যশোর বাঘারপাড়া থানার পাঠানপাইকপাড়া গ্রামে বোমা বিস্ফোরন ঘটে। এতে আওয়াল হোসেন খান (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছে। সে ওই গ্রামের আমজাদ আলী খানের ছেলে।
নিহতের খালাতো ভাই সবদুল হোসেন খান জানান শনিবার গভীর রাতে পাঠানপাইকপাড়া গ্রামে নিজামউদ্দিন খানের বাড়িতে ডাকাতরা হানা দেয়। আওয়াল হোসেন খানতাদের প্রতিরোধ করতে এগিয়ে যায় । এ সময় ডাকাতরা তাকে লক্ষ্য করে বোমা বিস্ফোরন ঘটায়। এতে সে গুরুতর আহত হয়। ওই এলাকার লোতজন এগিয়ে এলে ডাকাতরা আরও কয়েকটি বোমার বিস্ফোরণ ঘটিয়ে পালিয়ে যায়। এ সময় আহত আওয়াল হোসেনকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে নেয়। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।

যশোরে বিপুল পরিমান ভারতীয় কাপড় ॥ ওষুধ উদ্ধার
রবিবার ভোরে যশোর বিজিবি সদস্যরা সদরের সতীঘাটায় অভিযান চালায়। এ সময় বিপুল পরিমান ভারতীয় শাড়ি, থানকাপড় ও ওষুধ উদ্ধার করেছে।
বিজিবি ২৬ ব্যাটালিয়নের উপ-অধিনায়ক মেজর মোহাম্মদ লিয়াকত আলী জানান, যশোর-কেশবপুর সড়কের সতীঘাটায় অভিযানচালানো হয়। চোরাকারবারিরা বিজিবির উপস্থিতি টের পেয়ে মালামাল ফেলে পালিয়ে যায়। এ সময়  ৩১ বেল শাড়ি ও থানকাপড় এবং প্রায় দশ লাখ পিস ওষুধ উদ্ধার করে। যার মুল্য প্রায় ৭৭ লাখ ১৯ হাজার টাকা।

যশোরে বৈমানিকদের মাঝে সনদ বিতরণ
যশোর অফিস : রবিবার সকালে যশোরে বিএএফ মতিউর ঘাঁটির এ্যাকাডেমী মিলনায়তনে বাংলাদেশ বিমানবাহিনী এ্যাকাডেমির এক নম্বর বেসিক জেট ও হেলিকপ্টার কনভার্সন কোর্স সম্পন্নকারীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। মোট ১২ জন বৈমানিক এ কোর্স সম্পন্ন করেন।
এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিতছিলেন বিমানবাহিনী প্রধান এয়ার মার্শাল মোহাম্মদ ইনামুল বারি। প্রধান অতিথি কোর্স সম্পন্নকারী বৈমানিকদের মাঝে এ সনদ বিতরণ করেন।

 

যশোরে এক ফটো সাংবাদিকের মৃত্যু
যশোর থেকে প্রকাশিত সাপ্তাহিক রেড নিউজের ফটো সাংবাদিক ফকির মোস্তফা(৫০) সড়ক র্দুঘটনায় মৃত্যু হয়েছে। সে যশোর শহরের নীলগঞ্জ এরাকার বাসিন্দা।
রবিবার সকালে রেড নিউজের ফটো সাংবাদিক ফকির মোস্তফা মটন সাইকেল যোগে যশোর থেকে ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। দুপুর ৩টায় গোপাল গঞ্জ জেলার মকছেদপুর এলাকায় পৌছায়। এ সময় তিনি মটর সাইকেলের নিয়ন্ত্রন হারিয়ে একটি ব্রীজের সাথে ধাক্কা লাগে। এতে তার মৃত্যু হয়। তার এই অকাল মৃত্যুতে
সাপ্তাহিক রেড নিউজের প্রকাশক ও সম্পাদক শেখ তাজ হোসেন তাজু.ভারপ্রাপ্ত সম্পাদক শহিদ জয়সহ রেড নিউজ পরিবারের সকল সদস্যরা গভীর শোক প্রকাশ করেছেন।

 

যশোরে এক শিশুর মৃত্যু
যশোরে শ্যামলী (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সে যশোর শার্শা  থানার গোপাল পুর গ্রামের রেজাউল ইসলামের কন্যা। এ ব্যাপারে যশোর কোতয়ালি থানায় অপমৃত্যু মামলা হয়েছে।
শনিবার দুপুরে শ্যামলী খেলা করতে করতে পড়ে যায়। এ সময় সে মাথায় আঘাত পায়। বাড়ির লোকজন তাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি হয়। সন্ধ্যায় চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয়।

যশোরে এক চোর আটক
শনিবার রাতে যশোর সদর পুলিশ ফাঁড়ির পুলিশ হানা দিয়ে আসলাম নামে এক চোরকে আটক করে। সে সে যশোর শহরের বারান্দী পাড়ার মিন্টুর পুত্র।
পুলিশ জানায় আসলাম শহরে চুরির চেষ্টা করে। এ সময় তাকে আটক করা হয়েছে।

যশোরে মাদক দ্রব্যসহ চার ব্যবসায়ী আটক
যশোর কোতয়ালি থানা , ডিবি ও চাঁচড়া ফাঁড়ির পুলিশ পৃথক অভিযান চালায়। ইয়াবা,গাঁজা ,ফেনসিডিলসহ চার মাদক ব্যবসায়ীকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে যশোর শহরের পুরাতন কসবা পুলিশ লাইন এলাকার  মৃত নুর মোহাম্মদের পুত্র বাবুল, উপশহর এলাকার আব্দুল কুদ্দুসের পুত্র জুয়েল হাসান জয়,শেখ হাটি এলাকার  তোফাজ্জেল হোসেনের পুত্র রাসেল হোসেন ও নতুন হাট বস্তির ইবাদহ বিশ্বাসের পুত্র সোহাগ
শনিবার রাতে যশোর ,কোতয়ালি থানার এসআই শোয়েব উদ্দিন আহমেদ চাঁচড়া চেকপোষ্ট এলাকায় অভিযান চালায়। এ সময় সোহাগকে আটক করে। তার কাছ থেকে এক কেঁজি গাঁজা উদ্ধার করে। অপর দিকে ডিবি পুলিশ শহরের খোলাডাঙ্গা এলাকায় অভিযান চালায়। এ সময় ২৫ বোতল ফেনসিডিলসহ বাবুলকে আটক করে। এ ছাড়া  চাঁচড়া ফাঁড়ির ইনচার্জ এসআই জামাল উদ্দিন রেলগেট প্রাইভেট কার স্ট্যান্ড এলাকায় হানা দিয়ে জুয়েল হাসান জয় ও রাসেল হোসেনকে আটক করে। তাদের কাছ থেকে এক’শ পিস ইয়াবা উদ্ধার করেছে। এ ব্যাপারে যশোর কোতয়ালি থানায় পৃথক মামলা হয়েছে।






মন্তব্য চালু নেই