মেইন ম্যেনু

২০১৬ সালে বলিউডে সর্বোচ্চ আয় কার? কত টাকা?

শাহরুখ, আমির ও সলমনের মধ্যে পেশাগত প্রতিদ্বন্দ্বিতার কথা অজানা নেই কারও। কার ছবি কত ব্যবসা করল, সেই নিয়ে মাথাব্যথা শুধু তাঁদের মধ্যেই সীমাবদ্ধ নেই, তাঁদের ডাই-হার্ড ফ্যানেরাও এই নিয়ে বেশ চিন্তিত থাকেন। কিন্তু প্রত্যেক বছর কে সবচেয়ে বেশি আয় করলেন, সেটা নিয়েও প্রতিযোগিতা কিছু কম নেই।

গত বছর সেই তালিকায় প্রথম স্থানে ছিলেন শাহরুখ খান। এবছর তাঁকে টপকে বলিউডের শীর্ষস্থানে রয়েছেন সলমন খান। সদ্য প্রকাশিত ফোর্বস ইন্ডিয়া সেলিব্রিটি ১০০ তালিকা অনুযায়ী ২০১৬ সালে শুধু বলিউড নয়, গোটা দেশের সব সেলিব্রিটিদের মধ্যে সর্বোচ্চ আয় করেছেন সলমন খান।

ফোর্বসের তথ্য অনুযায়ী এবছর ২৭০.৩৩ কোটি টাকা আয় করেছেন সলমন খান, যেখানে শাহরুখের এই বছরের আয় দাঁড়িয়েছে ২২১.৭৫ কোটি টাকা। ৬৭.৪২ কোটি টাকা আয় করে দ্বাদশ স্থানে রয়েছেন রণবীর সিং। একাদশ স্থানে রয়েছেন কপিল শর্মা এবং তিনি বছরের আয়ে হারিয়ে দিয়েছেন আমির খানকে।

সর্বোচ্চ আয়ের তালিকায় প্রথম দশের মধ্যে রয়েছেন দীপিকা পাডুকোন ও প্রিয়ঙ্ক চোপড়া। এঁদের দু’জনের পিছনে, নবম স্থানে রয়েছেন অমিতাভ বচ্চন। চতুর্থ স্থানে রয়েছেন অক্ষয় কুমার। এবছর তাঁর মোট আয়ের পরিমাণ ২০৩.৩ কোটি টাকা। তালিকার তৃতীয় স্থানে রয়েছেন বিরাট কোহলি, পঞ্চমে মহেন্দ্র সিং ধোনি ও সপ্তম স্থানে রয়েছেন সচিন তেন্ডুলকর।






মন্তব্য চালু নেই