মেইন ম্যেনু

১২০০ কর্মীকে গাড়ি উপহার দিল যে সংস্থা!

ভারতের গুজরাতের সেই ব্যবসায়ী ফের খরবের শিরোনামে। যিনি কর্মীদের ইনসেন্টিভ স্বরূপ গাড়ি, হীরে বা গয়না উপহার দেওয়ার জন্য বিখ্যাত। একেবারে গল্পকে সত্যি করে ফেলেছেন তিনি। দেশটির সুরাতের হরেকৃষ্ণ এক্সপোর্টার নামের ওই হীরের সংস্থা কর্মীদের ভালো বোনাস দেওয়ার জন্য প্রত্যেক বছরই খবরের শিরোনামে আসে। শুধু বোনাসই নয়, কর্মীদের ভাগ্যে গাড়ি, গয়নাও জোটে।

জানা যায়, সংস্থার মালিক হলেন সবজিভাই ঢোলাকিয়া। তিনি ২০১৩ সালে এই ব্যবস্থা চালু করেছিলেন। কর্মীদের ১২৬০ টি গাড়ি উপহার দিয়েছিলেন তিনি। এর মধ্যে ছিল মারুতি সুজুকি, ড্যাটসান ও ফিয়াট-এর গাড়ি। সুরাটে কোম্পানির মালিক সবজিভাই ঢোলাকিয়া ‘সবজিকাকা’ নামে পরিচিত। এই বছরও ব্যতিক্রম রাখেননি সবজিকাকা। এবারও কর্মীদের হাতে গাড়ি উপহার তুলে দিয়েছেন। যেসমস্ত সারা বছর ইনসেনটিভ পাননি, তাদের হাতে তুলে দিয়েছেন ড্যাটসানের ব্র্যান্ড নিউ রেডি গো গাড়ি। এই গাড়িগুলো ভারতের পতাকার তিনটি রঙে মোড়া। যে রেডি গো গাড়িগুলো কোম্পানি কর্মীদের দিয়েছে, সেগুলির দাম ২.৩৮ লাখ টাকা।

কিন্তু কর্মীরা যদি গাড়ির লোভে চাকরি করতে আসেন তাহলে মুশকিলে পড়তে হবে তাদের। কারণ ডোলাকিয়া গাড়িগুলো শুধু ডাউন পেমেন্ট করে কিনেছেন। বাকি টাকা কোম্পানি শোধ করবে আগামী পাঁচ বছরে। এই ৫ বছরের যদি কোন কর্মীর এই কোম্পানিতে কাজ বন্ধ হয়ে যায়, তাহলে কম্পানিও ইএমআই দেওয়াও বন্ধ করে দেবে। সূত্র: কলকাতা টুয়েন্টিফোর সেভেন।






মন্তব্য চালু নেই