মেইন ম্যেনু

হোয়াটসঅ্যাপ, ফেসবুক মেসেঞ্জারকে টক্কর দিতে বাজারে আসছে স্কাইপ লাইট

অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে স্কাইপের জনপ্রিয়তা বাড়াতে আসরে নামল মাইক্রোসফট। শুধুমাত্র ভারতের বাজার ধরতে স্কাইপ লাইটকে নিয়ে মার্কিন এই তথ্যপ্রযুক্তি সংস্থা। ভারতে স্কাইপ লাইট কমিউনিকেশন অ্যাপ জনপ্রিয় করে তুলতে উদ্যোগী হলেন মাইক্রোসফ্‌ট সিইও সত্য নাদেল্লা। তাঁর মতে ভারতের কানেকটিভিটি ক্লাইমেটের সঙ্গে সবচেয়ে বেশি খাপ খায় এই কমিউনিকেশন অ্যাপ।

এই মুহূর্তে আধার আইডেনটিটি কনফার্মেশন সাপোর্ট করার পাশাপাশি সাতটি ভারতীয় আঞ্চলিক ভাষাও সাপোর্ট করে স্কাইপ লাইট। এর মধ্যে রয়েছে গুজরাতি, বাংলা, হিন্দি, মরাঠি, তামিল, তেলুগু এবং উর্দু। এ দিন মুম্বইতে স্কাইপ-এর ফিউচার ডিকোডেড অনুষ্ঠানে সত্য নাদেল্লা জানান, স্কাইপ অ্যাপের সমস্ত ফিচারই আরও উন্নত করা হয়েছে স্কাইপ লাইট অ্যাপে। টুজি নেটওয়ার্কেও টেক্সট মেসেজ ও ভয়েস ওভার কল করা যাবে স্কাইপ লাইট অ্যাপে। যিনি কল করছেন তাঁর আধার নম্বর ইন্টিগ্রেশনের সাহায্যে অপর প্রান্তে থাকা ব্যক্তি তাঁকে শনাক্ত করতে পারবেন। অ্যাপ আরও সুরক্ষিত করতে কল শেষ হওয়ার পর আধার কার্ড সম্পর্কিত যে কোনও তথ্য আপনা থেকেই উড়ে যাবে।

এখনও পর্যন্ত শুধু মাত্র অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মেই ব্যবহার করা যাবে স্কাইপ লাইট। চলতি বছরের জুন মাস থেকে চলু হবে আধার ইন্টিগ্রেশন।






মন্তব্য চালু নেই