মেইন ম্যেনু

হোয়াইট হাউসে সাংবাদিক প্রবেশে বাধা

হোয়াইট হাউসের একটি প্রেস ব্রিফিংয়ে বিবিসি-সিএনএনসহ বেশ কয়েকটি প্রভাবশালী গণমাধ্যমের সাংবাদিকদের প্রবেশ করতে দেওয়া হয়নি। শুক্রবার হোয়াইট হাউসে অনুষ্ঠিত ওই প্রেস ব্রিফিংয়ে হাতেগোনা মাত্র কয়েকটি গণমাধ্যমের সাংবাদিক প্রবেশের অনুমতি পায়। খবর সিএনএন।

হোয়াইট হাউসের প্রেস সেক্রেটারি শন স্পাইসারের কার্যালয়ে প্রেস ব্রিফিংটি অনুষ্ঠিত হয়। দ্য নিউইয়র্ক টাইমস, বাজফিড, দ্য লস অ্যাঞ্জেলেস টাইমস, পলিটিকো, বিবিসি ও গার্ডিয়ানের মতো গণমাধ্যমের সাংবাদিকদের ওই প্রেস ব্রিফিংয়ে প্রবেশ করতে দেয়া হয়নি।

এসব গণমাধ্যমের সাংবাদিকরা অনুষ্ঠানে প্রবেশ করতে চাইলে তাদেরকে বলা হয় তারা অংশগ্রহণকারীর তালিকায় নেই। এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়েছে সংবাদমাধ্যমগুলো।

হোয়াইট হাউসের ওই প্রেস ব্রিফিংয়ে শুধুমাত্র একটি টেলিভিশন চ্যানেল, একটি রেডিও, একটি পত্রিকা ও কিছু সংবাদ সংস্থার সাংবাদিকদের অংশ প্রবেশ করতে দেয়া হয়।

উল্লেখ্য, প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ার পর থেকে গণমাধ্যমের উপর ডোনাল্ড ট্রাম্পের আক্রমণ অব্যাহত আছে। সর্বশেষ গত শুক্রবার ওয়াশিংটনে কনজারভেটিভ পলিটিক্যাল অ্যাকশন কনফারেন্সে গণমাধ্যমকে মিথ্যা সংবাদ সরবরাহকারী হিসেবে আখ্যায়িত করেন এবং সাংবাদিকদের আমেরিকার জনগণের শত্রু হিসেবে অবহিত করেন।






মন্তব্য চালু নেই