মেইন ম্যেনু

হিন্দুরাও এখন গরুর গোশত খায় বললেন ভারতের এক হিন্দু মন্ত্রী

হিন্দুরাও এখন গরুর গোশত খায়। এর প্রমাণ মিলেছে ভারতের এক মন্ত্রীর বক্তব্যে। ভারতের এক হিন্দু মন্ত্রী গরুর গোশত খাওয়ার কথা স্বীকার করেছেন।

`কেউ যদি গরুর গোশত খেতে চান তাহলে পাকিস্তান চলে যান’ গরুর গোশত নিয়ে ভারতের মন্ত্রী মুখতার আব্বাস নাকভির এমন মন্তব্যের কড়া সমালোচনা করে দেশটির আরেক মন্ত্রী কিরেন রিজিজু বলেন এমন মন্তব্য করা উচিত হয়নি। আমি অরুণাচল প্রদেশে থাকি এবং আমি গরুর গোশত খাই , কেউ কি আমাকে থামাতে পারবে। সুতরাং আমাদের কারও ব্যক্তিগত খাবার অভ্যাস, চর্চা সর্ম্পকে এমন কথা না বলাই উচিত।

যদি মহারাষ্ট্রের হিন্দুরা গরুর গোশত না খায়, তাহলে তাদেরকে তাদের মত থাকতে দেয়া উচিত কিন্তু আমরা যারা উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্যগুলোতে বাস করি, আমরা গরুর মাংস খাই। আমাদের প্রত্যেক অঞ্চলের মানুষ ও তাদের আচরণ ও খাবারের সংস্কৃতির উপর সম্মান রাখা উচিত।

আব্বাস নাকভি গত সপ্তাহে হিন্দি গণমাধ্যম ‘আজতক’ আয়োজিত ‘মন্থন’ অনুষ্ঠানে মন্তব্য করেন, ‘যদি কেউ গরুর গোশত খেতে না পেয়ে জীবন যায় মনে করেন, তাহলে তিনি পাকিস্তানে বা আরব দেশে চলে যান। এদেশে তার কোনো স্থান নেই। ভারতে গরুর গোশত পাওয়া যাবে না। ‘নাকভি’র এ মন্তব্য বিভিন্ন গণমাধ্যমে প্রকাশ হওয়ার পরেই তীব্র সমালোচনা শুরু হয়েছে।






মন্তব্য চালু নেই