মেইন ম্যেনু

হলিউডের এই তারকারা অভিনয়েও আছেন, গানেও

বর্তমানে হলিউডের হিরো-হিরোইনরা শুধু অভিনয়ে থেমে থাকছেন না, ঢুকে পড়ছেন রেকর্ডিং স্টুডিওতে। শুধু ছবি প্রচারের গিমিকে নয়, সিনেমার প্লেব্যাক করছেন তাঁরা। আর সে তালিকায় নতুন সংযোজন পরিণীতি চোপড়া। কলকাতায় শ্যুটিং চলাকালীন পরিণীতি জানিয়েছিলেন, ‘মেরি পেয়ারি বিন্দু’ ছবির একটি গানে প্লেব্যাক করছেন।

গতকাল মঙ্গলবার সেই ‘মানা কে হাম ইয়ার নেহি’ গানের ইউটিউব লিঙ্ক টুইট করেন পরিণীতি। চাচাতো বোনের টুইটে প্রিয়াঙ্কা চোপড়া লিখেন, ‘প্রাউড অফ ইউ বেবি, তোমার বাবা নিশ্চয়ই খুব গর্ব অনুভব করছেন যেমনটা
আমিও করছি’।

প্রিয়াঙ্কাকে ধন্যবাদ জানিয়ে পরিণীতি লেখেন, ‘তোমার দেখানো পথে চলতে চাই। ‘ প্রিয়াঙ্কা অবশ্য কেরিয়ারের শুরুতেই নিজের প্রথম গান রেকর্ড করেন তামিল ছবি ‘তমিজান’-এ। বলিউডেও মাইক্রোফোনের সামনে আসতে সময় নেননি তিনি। ব্লাফমাস্টার ছবির জন্য রেকর্ড করেন ‘রাইট হেয়ার রাইট নাও’।

তবে পাঁচ বছর আগে সকলকে চমকে দিয়ে ইংরেজি গানও করেন তিনি। ২০১৩ সালে ‘মাই সিটি’ আর পরের বছর ‘এক্সটিক’। প্রিয়াঙ্কা আর শুধু ফিল্মস্টার নন, পপস্টারও বটে।

চমকে দিয়েছিলেন আলিয়া ভাটও। যাঁর অভিনয়ের কেরিয়ার নিয়েই প্রশ্ন ছিল অনেকের, সেই আলিয়া শুধু অভিনয়েই প্রথম সারিতে নিজের জায়গা পাকা করে নেননি, প্লেব্যাকেও চমকে দিয়েছেন সকলকে। স্বয়ং এ আর রহমানের সংগীত পরিচালনায় ‘হাইওয়ে’ ছবিতে গান রেকর্ড করেন।

শ্রদ্ধা কাপূরের সংগীতের জগতে আসাটা বরং অনেকটা স্বাভাবিক। শক্তি কাপূরের মেয়ে মায়ের দিক থেকে যুক্ত লতা মঙ্গেশকরের পরিবারের সঙ্গে। এক ভিলেন ছবিতে ‘গঁলিয়া’ আর হায়দার ছবিতে ‘দো দুনি’, দু’টো গানই প্রশংসা কুড়িয়েছে সমালোচকদের।

পিছিয়ে নেই সোনাক্ষী সিংহও। ২০১৫ সালে মিত ব্রাদার্সের সঙ্গে একটা সিঙ্গেল রেকর্ড করার পর ডেবিউ করেন প্লেব্যাকেও। ‘আকিরা’ ছবির জন্যও গান করেন।

শুধু নায়িকারাই নন, অভিনেতারাও অনেকদিন ধরেই প্লেব্যাক করছেন। অমিতাভ বচ্চন তো সেই কবে থেকেই ট্রেন্ড তৈরি করে দিয়েছেন। এখনও নিয়মিত গলা দিচ্ছে বিভিন্ন গানে। আমির খানের ‘আতি ক্যায়া খাণ্ডালা’ তো ছড়িয়ে যায় লোকের মুখে-মুখে। তারে জমিন পর ছবির ‘বাম বাম বোলে’ও একই রকম জনপ্রিয় হয়।

চমকে দেন সালমান খান। হ্যালো ব্রাদার ছবির ‘চান্দি কি ডাল পর’ দিয়ে প্লেব্যাকে করলেও, অনেক দিন আর কোনও রেকর্ড করেননি তিনি। কিক-এর ‘হ্যাংওভার’ গানের পর থেকে তো সব প্রযোজকই চাইছেন তাঁদের ছবিতে যেন একটা করে গান দেয়ে দেন সালমান।






মন্তব্য চালু নেই