মেইন ম্যেনু

সেঞ্চুরিতে উজ্জল রুনি

ফুটবলার ওয়েন রুনি সেঞ্চুরি করলেন!
হ্যাঁ, ভুল শুনছেন না। শনিবার ইউরোর বাছাই পর্বে দেশের হয়ে ১০০তম ম্যাচ খেলার নজির গড়েন ইংল্যান্ডের তারকা ফুটবলার। আর তাতে উজ্জলও ম্যানইউ অধিনায়ক। ল্যান্ডমার্কের ম্যাচে নিজে গোল পেয়েছেন, জিতেছে তার দলও।
শনিবার লন্ডনের ঐতিহ্যবাহী ওয়েম্বলি স্টেডিয়ামে ইউরো বাছাই পর্বের ম্যাচে স্লোভেনিয়াকে ৩-১ গোলে হারিয়েছে ইংল্যান্ড। জোড়া গোল করেছেন ড্যানি ওয়েলব্যাক। তবে দেশের হয়ে ক্যারিয়ারের ১০০তম ম্যাচে গোল করে সব আলো নিজের করে নিয়েছেন দীর্ঘদিন ইনজুরির সঙ্গে যুতথে থাকা রুনি।
প্রথমার্ধে কোনও দলই গোল করতে পারেনি। তবে বিরতি থেকে ফিরেই জর্ডান হেন্ডারসনের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে ইংল্যান্ড । অবশ্য এক মিনিটের বেশি সেই বোঝা বহন করতে হয়নি স্বাগতিকদের। ৫৮ মিনিটে গোল হজমের পর পরের মিনিটেই সমতা ফেরান রুনি।
এরপর ছয় মিনিট বাদে ম্যাচের রাশ পুরোপুরি নিজেদের হাতে তুলে নেয় ইংল্যান্ড । ৬৬ মিনিটে ‘থ্রি লায়নস’দের এগিয়ে দেন ম্যানইউ ফরোয়ার্ড ড্যানি ওয়েলব্যাক। ৭২ মিনিটে স্লোভিনিয়ার কফিনে শেষ পেরেকও ঠুঁকেন সেই তিনিই। এই জয়ে ‘ই’ গ্রুপে সবার শীর্ষেই আছে রয় হজসনের শিষ্যরা।
চার ম্যাচে পুরো ১২ পয়েন্ট ইংল্যান্ডের। সমান সংখ্যক ম্যাচে ‘ই’ গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা সুইজারল্যান্ডের দখলে ৬ পয়েন্ট। এরপর তৃতীয় ও চতুর্থ স্থানে থাকা স্লোভেনিয়া ও লিথুনিয়ার ঝুলিতেও সেই সমান সংখ্যক পয়েন্ট। ফলে গোল গড়ে এই ক্রম নির্ধারিত হয়েছে।






মন্তব্য চালু নেই