মেইন ম্যেনু

সেইদিন মুম্বাইয়ের আকাশে আসলে কি উড়ছিল ?

মুম্বাই বিমানবন্দরের আকাশে নানা রঙের রহস্যজনক উড়ন্ত বস্তু আলোড়ন ফেলে দিয়েছিল গোটা ভারতেই। অনেকেই ভাবছিলেন, তাহলে কী ভিনগ্রহীরা পৃথিবীতে আসতে ভারতের মুম্বাইকেই বাছল।

অনেকের আবার বক্তব্য ছিল, ওইগুলো কোনো দেশের গোপন মহাকাশযান। না, অতদূর ভাবার দরকারই নেই। যাবতীয় সন্দেহের অবসান ঘটিয়ে মঙ্গলবার জানা গেল, ভিনগ্রহীদের যান বা স্পেসশিপ আদৌ নয়। লাল, নীল, হলুদ উড়ন্ত বস্তুগুলো নিছকই হিলিয়াম বেলুন। প্রশাসনিক অনুমতি না নিয়ে বিমানবন্দরের আকাশে হিলিয়াম বেলুন ওড়ানোর অভিযোগে গ্রেপ্তারও করা হয়েছে ২ যুবককে।

মুম্বাই পুলিশ সূত্রে খবর, একটি সংস্থার বিজ্ঞাপনী প্রচারের জন্যই হিলিয়াম বেলুন ওড়ানো হয়েছিল। এ ঘটনায় জড়িত দুই যুবককে গ্রেপ্তারও করা হয়েছে। ধৃতদের নাম কুণাল শাহ ও নীলেশ শ্রীমঙ্কর। মঙ্গলবার তাদের অন্ধেরির কোর্টে তোলা হয়। দু’জনেরই জামিন মঞ্জুর হয়ে গেছে।

একটি ইভেন্ট ম্যানেজমেন্ট সংস্থা শনিবার বিজ্ঞাপনী প্রচারের জন্য পাঁচটি হিলিয়াম ওড়ায়। বেলুনগুলো উড়তে উড়তে সোমবার মুম্বাই বিমানবন্দরের কাছে আসে।

সেই সময় বিমান ছাড়ার আগে জেট এয়ারওয়েজের পাইলটের চোখে পড়ে বস্তুগুলো। মুম্বাই বিমানবন্দরের মতো উচ্চ নিরাপত্তা বলয়ে এ ধরনের ঘটনায় প্রশ্ন উঠছে নিরাপত্তা নিয়ে।

সূত্র : এই সময়






মন্তব্য চালু নেই