মেইন ম্যেনু

‘সুন্দরবনে সাপ ছাড়া কোনো প্রাণী মরেনি’

সুন্দরবনে ট্যাঙ্কার ডুবিতে এখন পর্যন্ত একটি সাপ ছাড়া কোনো প্রাণী মারা যায়নি বলে দাবি করেছেন নৌমন্ত্রী শাজাহান খান।

মাদারীপুর সার্কিট হাউসে শুক্রবার সকালে এলজিইডি ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলীদের সঙ্গে বৈঠক করেন নৌমন্ত্রী।

বৈঠক শেষে সাংবাদিকদের শাজাহান খান বলেন, ‘শুধুমাত্র একটি সাপ মরার ছবি মিডিয়া দেখাতে সম্ভব হয়েছে। এ ছাড়া পাখি, জলহস্তী, কুমিরসহ কোনো প্রাণী মারা যাওয়ার খবর পাওয়া যায়নি।’

৯ ডিসেম্বর সুন্দরবনের শ্যালা নদীতে তেলভর্তি ট্যাঙ্কার ডুবে যায়। এতে ফার্নেস ওয়েল সুন্দরবনের নদীতে ছড়িয়ে পড়ে। এতে পরিবেশের ওপর মারাত্মক প্রভাব পড়বে বলে বিশেষজ্ঞরা মনে করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে কটূক্তি করে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান বক্তব্য দেওয়ায় তাকে উন্মাদ, পাগল, কুলাঙ্গার ও চরিত্রহীন বলেন নৌমন্ত্রী শাজাহান খান।

তিনি বলেন, ‘এই চরিত্রহীন ছেলে রাজনীতিতে একটা অবস্থান সৃষ্টি করতে চায়। বঙ্গবন্ধুকে নিয়ে তারেক রহমান কটূক্তি করতে পারে না। বঙ্গবন্ধু সর্ম্পকে যারা এ ধরনের কথা বলে তাদের হিসাব করে কথা বলা উচিৎ।’

এ সময় উপস্থিত ছিলেন- মাদারীপুর জেলা প্রশাসক জিএসএম জাফরউল্লাহ, পুলিশ সুপার খোন্দকার ফরিদুল ইসলাম, এলজিইডি ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরের নির্বাহী প্রকৌশলীরা।






মন্তব্য চালু নেই