মেইন ম্যেনু

সুন্দরগঞ্জে বিধি বহির্ভূতভাবে প্রধান শিক্ষককে বরখাস্ত

নুরুল আলম ডাকুয়া, সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি: গাইবান্ধার সুন্দরগঞ্জের একটি বিদ্যালয়ের সভাপতি কর্তৃক বিধিবহির্ভূতভাবে প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্ত করার অভিযোগ রয়েছে।

অভিযোগ সূত্রে জানা যায়, গত ৩১ মার্চ উপজেলার বেলকা মজিদপাড়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বিধি বহির্ভূতভাবে সাময়িক বরখাস্ত করেছেন ম্যানেজিং কমিটির সভাপতি। এব্যাপারে বিদ্যালয়ের দাতা সদস্য-জুলফিকার আলী সরদার, ২ জন শিক্ষক প্রতিনিধি, ১ জন মহিলা অভিভাবক সদস্য ও প্রধান শিক্ষক কিছুই জানেননি।

এছাড়া, বিভিন্ন সময়ে বিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণের ক্ষেত্রে ম্যানেজিং কমিটির উল্লিখিত ৫ সদস্যকে না জানিয়ে সভাপতি তাঁর ইচ্ছানুযায়ী নিজ বাড়িতে বসে সিদ্ধান্ত গ্রহণ করে থাকেন। এনিয়ে দাতা সদস্য ইতোপূর্বে উপজেলা নির্বাহী অফিসার বরাবরে অভিযোগ করেছেন।

তিনি বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচনকাল থেকে এপর্যন্ত গৃহীত সকল সিদ্ধান্তের ক্ষেত্রে নোটীশ ও রেজুলেশনসহ সার্বিক দিক থেকে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণের জন্য রংপুর অঞ্চলের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপ-পরিচালকসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দায়ের করেছেন বলে জানা গেছে।






মন্তব্য চালু নেই