মেইন ম্যেনু

সিলেটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট

সাত দফা দাবিতে মঙ্গলবার থেকে সিলেটে অনির্দিষ্টকালের গণপরিবহণ ধর্মঘট চলছে। সিলেট বিভাগ সড়ক পরিবহণ মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদ এই ধর্মঘট আহ্বান করেছে।

গত শনিবার সংবাদ সম্মেলন করে সংগঠনটি এই ধর্মঘটের কর্মসূচি ঘোষণা করেছিল।

সড়ক পরিবহণ মালিক-শ্রমিক সংগ্রাম পরিষদ ঘোষিত দাবিগুলোর মধ্যে রয়েছে-ঢালাওভাবে সিএনজি অটোরিকশা ও হিউম্যান হলারের রোড পারমিট বন্ধ, অটোরিকশার সামনের সিটে যাত্রী পরিবহণ বন্ধ, অটোরিকশার চালকের উভয়ের পাশে গ্রিলের বেষ্টনী তৈরি, উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী মহাসড়কে থ্রি হুইলার ও ব্যাটারিচালিত ইজিবাইক চলাচল বন্ধ, পরিবহণ মালিক-শ্রমিকদের ওপর পুলিশি নির্যাতন ও গাড়ি রিক্যুইজিশনের নামে হয়রানি বন্ধ করা।

ধর্ঘটে বাস বন্ধ থাকায় দুর্ভোগে পড়েছেন দূরপাল্লার যাত্রীরা। সকালে বাসস্ট্যান্ডে এসে বিপাকে পড়েছেন অনেকে।

এদিকে, ধর্মঘটেও জেলায় অটোরিকশা ও অটোটেম্পো চলাচল অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে সিলেট জেলা অটোরিকশা-অটোটেম্পো চালক-শ্রমিক জোট।

সোমবার রাতে মহানগরীর পুরাতন স্টেশন রোডস্থ প্রধান কার্যালয়ে সিলেট জেলা অটোরিকশা-অটোটেম্পো চালক-শ্রমিক জোটের সংগঠনের এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় গৃহীত এক প্রস্তাবে বলা হয়, ‘পরিবহণ সেক্টর সংশ্লিষ্ট একটি ট্রেড ইউনিয়ন কতিপয় গাড়ি মালিকদের নিয়ে মঙ্গলবার থেকে সিলেট বিভাগে পরিবহণ ধর্মঘট আহবান করেছে। তাদের কর্মসূচির সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই; কিন্তু পৃথক ট্রেড ইউনিয়ন হিসেবে আমরা ওই কর্মসূচির সঙ্গে সংযুক্ত নই তাই আমাদের ইউনিয়নের তালিকাভুক্ত সদস্যদের গাড়ি চলাচল করতে কোন বাধা নেই।’

প্রস্তাবে আরো বলা হয়, ‘ধর্মঘট চলাকালে আমাদের গাড়িসমূহ চলাচলে কোনো মহল থেকে বাধা আসলে চালক-শ্রমিক জোটের সদস্যরা এর সমুচিত জবাব দিতে প্রস্তুত রয়েছে।’






মন্তব্য চালু নেই