মেইন ম্যেনু

বিএনপি কার্যালয়ের সামনে ফের ককটেল বিস্ফোরণ

সিদ্ধান্তের অপেক্ষায় পদবঞ্চিতরা, ঢাকা কলেজ ছাত্রদলের সভাপতি আটক

নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আপাতত অবস্থান নয়, দলীয় সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে ছাত্রদল কমিটি গঠনের পর আন্দোলনরত পদবঞ্চিতরা।

রোববার নিজেদের মধ্যে বৈঠক করে সোমবার সকালে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আবার অবস্থান নেয়ার সিদ্ধান্ত নেয় পদবঞ্চিত নেতাকর্মীরা।

পদবঞ্চিতদের একজন তারিকুল ইসলাম টিটু বলেন, ‘আমরা নিজেদের মধ্যে বৈঠক করে সোমবার সকালে নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আবার অবস্থান নেয়ার সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু ছাত্রদলের কমিটি নিয়ে সঙ্কট সমাধানের দায়িত্বপ্রাপ্ত মির্জা আব্বাস ভাই রোববার রাতে আমাদের সঙ্গে বসেছিলেন। তিনি বিষয়টি নিয়ে ম্যাডামের (খালেদা জিয়া) সঙ্গে কথা বলে সিদ্ধান্ত জানাবেন বলে আমাদেরকে আশ্বস্ত করেছেন। এ জন্য আপাতত আমাদেরকে নয়পল্টনে না যাওয়ার কথা বলেছেন তিনি। তাই আমরা আপতত অবস্থান কর্মসূচিতে যাচ্ছি না।’

ছাত্রদলে বিদ্রোহে

টিটু বলেন, ‘আব্বাস ভাই আজ দুপুরেও আমাদেরকে ডেকেছিলেন, পরে আবার যেতে বারণ করে বলেছেন, রাতে ম্যাডামের সঙ্গে কথা বলে সিদ্ধান্ত যানাবেন। আমরা সেই সিদ্ধান্তের অপেক্ষায় আছি।’

এদিকে সোমবার দুপুর ১টার দিকে নয়াপল্টন দলীয় কার্যালয়ের সমানে থেকে ঢাকা কলেজ ছাত্রদল সভাপতি মামুন তালুকদারকে আটক করে পল্টন থানায় নিয়ে যায় পুলিশ।

বিএনপি কার্যালয়ের সামনে ফের ককটেল বিস্ফোরণ, নেই পদবঞ্চিতরা:

নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আবার ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। সোমবার সকাল আটটার দিকে এ বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে কে বা কারা এ বিস্ফোরণ ঘটিয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের আশেপাশে অন্যান্য সময়ের চেয়ে অতিরিক্ত পুলিশ সতর্ক অবস্থায় মোতায়েন রয়েছে। এদিকে সোমবার সকাল থেকে ছাত্রদলের পদবঞ্চিতরা নয়াপল্টন কার্যালয়ের সামনে অবস্থান নেয়ার কথা বলেছিলেন। তারা অবস্থান না নিলেও বর্তমান কমিটির দুশতাধিক নেতাকর্মী নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়েছেন।

ককটেল

 

কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। এর আগে রোববার রাত ১০টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুটি ককটেলের বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় বিএনপি কার্যালয়ের কর্মকর্তা রেজাউল হক আহত হন। তবে কারা এ বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি।

 

নয়াপল্টনে ঢাকা কলেজ ছাত্রদলের সভাপতি আটক

ঢাকা কলেজ ছাত্রদলের সভাপতি মামুন তালুকদারকে আটক করেছে পল্টন থানা পুলিশ। সোমবার দুপুর একটার দিকে নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে থেকে তাকে আটক করা হয়। এদিকে সকাল থেকে ছাত্রদলের পদবঞ্চিতরা নয়াপল্টন কার্যালয়ের সামনে অবস্থান নেয়ার কথা বলেছিলেন। তারা অবস্থান না নিলেও বর্তমান কমিটির দুশতাধিক নেতাকর্মী নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জড়ো হয়েছেন।

ঢাকা কলেজ ছাত্রদল

কেন্দ্রীয় কার্যালয়ে অবস্থান করছেন ছাত্রদলের সভাপতি ও সাধারণ সম্পাদক। সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে কে বা কারা বিস্ফোরণ ঘটিয়েছে তা জানা যায়নি।






মন্তব্য চালু নেই