মেইন ম্যেনু

সাতক্ষীরা সদর হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত

“চাই স্বাস্থ্য খাতে স্বচ্ছতা ও জবাবদিহিতা” এই স্লোগানকে সামনে রেখে আজ বুধবার সকাল ৯টায় সচেতন নাগরিক কমিটি (সনাক) সাতক্ষীরার আয়োজনে সেবার মান বৃদ্ধির লক্ষ্যে সাতক্ষীরা সদর হাসপাল কর্তৃপক্ষের সাথে সনাকের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় সনাক সভাপতি প্রফেসর আব্দুল হামিদের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ সালেহ আহমেদ।
এসময় তিনি বলেন, ‘হাসপাতালটির সার্বিক সেবার মান বৃদ্ধিতে সকলের সহযোগিতা দরকার। সনাক এক্ষেত্রে আমাদেরকে সহযোগিতা করে আসছে। তিনি বলেন স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির মাধ্যমে হাসপাতালটিকে দুর্নীতিমুক্ত করা আমাদের প্রধান চ্যালেঞ্জ এবং এক্ষেত্রে আমরা অনেকটাই সফলতা অর্জন করতে পেরেছি। তবে কিছুটা জনবল অভাবের কারণে স্বচ্ছতা ফিরিয়ে আনতে কিছুটা সময় লাগবে।’
মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন ডাঃ মোঃ আসিফ কাউছার, ডাঃ মোঃ হাসানুজ্জামান, ডাঃ মোঃ তানভীর আহমেদ, ডাঃ শরিফুল ইসলাম, টিআইবির প্রোগ্রাম ম্যানেজার আতিকুর রহমান, জাইকা প্রতিনিধি নাতসুমি গোটো, সনাক সহ-সভাপতি ড. দিলারা বেগম, সনাক স্বাস্থ্য উপ-কমিটির সভাপতি ডাঃ সুশান্ত ঘোষ প্রমুখ।
বক্তারা বলেন, ‘আগের তুলনায় বর্তমানে সদর হাসপালের সেবার মান অনেক অংশে বৃদ্ধি পেয়েছে। তবে হাসপাতালে কোন-কোন ক্ষেত্রে চিকিৎসকদের অনুপস্থিতি সহ বিভিন্ন কারনে রোগীদের ভোগান্তীর স্বিকার হতে হচ্ছে। এজন্য রোগীদের ওয়েটিং টাইম কমাতে পারলে সেবার মান আরো বৃদ্ধি করা সম্ভব হবে। রোগীদের চাহিদার তুলনায় হাসপাতালের জনবল কম তাই অনেক সময় সঠিক সেবা থেকে গ্রহীতারা বঞ্চিত হচ্ছে। হাসপাতালে অতিরিক্ত দর্শনার্থী গুনগত সেবা প্রদানের ক্ষেত্রে সমস্যার সৃষ্টি করে। বর্তমান অবস্থায় রোগীদের এবং ভিজিটরদের সচেতনতা বৃদ্ধি করতে পারলে আরো বেশি সেবা দেওয়া সম্ভব হবে।’
মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, টিআইবি’র এরিয়া ম্যানেজার আশিক বিল্লাহ, জাইকার প্রতিনিধি শেখ লুৎফর রহমান, সনাক সহ সভাপতি পবিত্র মোহন দাশ, স্বজন সদস্য শাহাজান হোসেন সাজু, ইয়েস দলনেতা সাইফুল ইসলাম, ইয়েস সদস্য আব্দুর রহমান সহ টিআইবি কর্মকর্তা, ইয়েস, স্বজন ও ইয়েস ফ্রেন্ডস এর সদস্যবৃন্দ।
হাসপাতালের সেবার মান বৃদ্ধি ও অতিরিক্ত দর্শনার্থী কমানোর জন্য টিকেট এর ব্যবস্থা করা যায় কিনা সে বিষয়টি ভেবে দেখার জন্য অনেকেই মতামত প্রদান করেন এবং সনাক পরিচালিত এ,আই,ডেস্ক বাস্তবায়ন করার সিদ্ধান্ত গৃহীত হয়।






মন্তব্য চালু নেই