মেইন ম্যেনু

সাতক্ষীরার খবর (১৯/৯/১৪)

সাতক্ষীরায় চার দিন ব্যাপী আয়কর মেলার উদ্বোধন:
“আয় করে প্রবৃদ্ধি, দেশ ও দশের সমৃদ্ধি ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে শুক্রবার সকালে জনসাধারনের মধ্যে আয়কর বার্তা পৌছে দেয়া, আয়কর প্রদান কার্যক্রম সহজীকরনসহ করনেট সম্প্রসারন ও গণসচেতনতা সৃষ্টি লক্ষ্যে সাতক্ষীরা উপ-কর কমিশন কার্যালয়ে চার দিন ব্যাপী আয়কর মেলা-২০১৪ উদ্বোধন করা হয়েছে। সাতক্ষীরা জেলা পরিষদের প্রশাসক মুনসুর আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ মেলার উদ্বোধন করেন। অতিরিক্ত কর কমিশনার রিয়াজুল ইসলামের সভাপতিত্বে এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সাতক্ষীরার পৌর মেয়র আলহাজ্ব এম এ জলিল, চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু, আয়কর আইনজীবি সমিতির সভাপতি এড. সামছুল হক, সর্বোচ্চ করদাতা গোলাম রব্বানী প্রমুখ। মেলা শুক্রবার থেকে শুরু হয়ে চার দিনব্যাপী চলবে।

প্রতিবন্ধী ও দুঃস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান:
সাতক্ষীরার দেবহাটায় প্রতিবন্ধী ও দুঃস্থদের মাঝে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলার নাংলা অনিক ব্যবসায়ী সমিতি কার্যালয়ে এ চিকিৎসা সেবা প্রদান করেন, দেবহাটা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ আকছেদুর রহমানের নেতৃত্বে ৫ সদস্যের একটি চিকিৎসক দল। অন্য ডাক্তাররা হলেন, ডাঃ অনন্যা রানী, ডাঃ আবু সাঈদ, ডাঃ জবা রানী ও ডাঃ সুমনা জেসমিন। চিকিৎসা সেবা প্রদানকালে সেখানে উপস্থিত ছিলেন, সাংবাদিক আর.কে.বাপ্পা, অনন্যা ব্যবসায়ী সমিতির পরিচালক মেহের আলী, উপ-পরিচালক আবু সাঈদ, দাতা সদস্য শিক্ষক লুৎফর রহমান প্রমুখ। এ সময় বিনামূল্যে প্রায় ৪ শতাধিক রোগীকে চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে।

তালা উপজেলা জামায়াতের সেক্রেটারীসহ গ্রেপ্তার ৬:
শুক্রবার ভোর রাত থেকে সকাল অবধি অভিযান চালিয়ে পুলিশ সাতক্ষীরার বিভিন্ন এলাকা থেকে উপজেলা জামায়াতের সেক্রেটারীসহ ৬জন নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃতরা হলেন,তালা উপজেলা জামায়াতের সেক্রেটারী মাওঃ মফিদুল ইসলাম, তালা উপজেলার মাগুরা ইউনিয়ন জামায়াতের আমীর মাওঃ কবিরুল ইসলাম, দেবহাটা থানা থেকে ১ জন,কালিগঞ্জ থানা থেকে ২ জন ও শ্যামনগর থানা থেকে একজন।
সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ মোদ্দাছ্ছের হোসেন জানান, তালা উপজেলার জালালপুর ইউনিয়ন জামায়াতের আমীর নজরুল ইসলামের জালালপুরস্থ বাড়ীতে জামায়াতের নেতাকর্মীরা বৈঠক করছে,এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালায় তালা থানা পুলিশ। এসময় পুলিশ জামায়াতের ওই দু’নেতাকে গ্রেপ্তার করে। এছাড়া দেবহাটা,কালিগঞ্জ ও শ্যামনগর থানা পুলিশ পৃথক অভিযান চালিয়ে আরো চারজন জামায়াত কর্মীকে গ্রেপ্তার করে। তাদের বিরুদ্ধে নিজ নিজ থানায় নাশকতা সৃষ্টিসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।
মেইলে ছবি আছে ।

শিখা চৌধুরী জেলার শ্রেষ্ঠ প্রাথমিক শিক্ষিকা:
সাতক্ষীরার তালা উপজেলার রাঢ়ীপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শিখা রানী চৌধুরী জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হয়েছেন । জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০১৪ উপলক্ষে উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠত্ব অর্জনকারী সাত শিক্ষিকার মধ্যে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় তিনি জেলার শ্রেষ্ঠ শিক্ষিকা নির্বাচিত হন । প্রশাসনিক দক্ষতা , শিখন যোগ্যতা , অভিজ্ঞতা , শিক্ষা বহির্ভূত ক্ষেত্র বিশেষ করে সঙ্গীতে পারদর্শিতা ও শিক্ষাগত যোগ্যতার মাপকাটি অনুযায়ী জেলা প্রাথমিক শিক্ষা অফিসের উদ্যোগে বৃহস্পতিবার অনুষ্ঠিত হয় এই প্রতিযোগিতা । এতে তিনি জেলার শ্রেষ্ঠত্ব লাভের কৃতিত্ব অর্জন করেন । শিখা চৌধুরী সাতক্ষীরার বিশিষ্ট সাংবাদিক সুভাষ চৌধুরী ও কুমিরা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা মিনতি চৌধুরীর মেয়ে ।






মন্তব্য চালু নেই