মেইন ম্যেনু

সরকারের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়ার আহবান ফখরুলের

যার যা আছে তা নিয়েই বিএনপি নেতাকর্মীদের সরকার বিরোধী লড়াই-সংগ্রামে ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানিয়েছেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার সকালে রাজধানী নয়াপল্টনস্থ হোটেল ভিক্টোরীর হলরুমে বিএনপি আয়োজিত রাজনৈতিক কর্মশালার উদ্বোধন ও স্বাগত বক্তব্যে তিনি এ আহ্বান জানান। সকাল সাড়ে ৮ টা থেকে রাত ৮ টা পর্যন্ত এই কর্মশালা অনুষ্ঠিত হবে।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপিকে জাতির ঐক্য গড়ে তুলতে হবে। একই সাথে সরকারকে নির্বাচন দিতে বাধ্য করতে হবে। অন্যথায় বিএনপির অস্তিত্ব হারিয়ে যাবে।

সংবাদ সম্মেলনে প্রধানমন্ত্রীর বক্তেব্যের কঠোর সমালোচনা করে তিনি বলেন, শেখ হাসিনার বক্তব্যে বিএনপিকে নিয়ে যে দাম্ভিকতা করা হয়। এটা কোন গণতান্ত্রিক সরকার প্রধানের বক্তব্য হতে পারে। এতেই প্রমাণ হয় বাংলাদেশে কোন গণতান্ত্রিক সরকার নেই।

দেশে গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত না হওয়া পর্যন্ত কোন সমস্যার সমাধান হবে না বলে মন্তব্য করেন মির্জা ফখরুল।

তিনি বলেন, বর্তমান সরকার অগণতান্ত্রিক ও অবৈধ সরকার এবং তারা জনগণের ভোটে নির্বাচিত নয়। ফলে তাদের আর একদিনও ক্ষমতায় থাকায় অধিকার নেই।

মির্জা ফখরুল বলেন, দেশে রাজনৈতিক সংকট ও অস্বাভাবিক অবস্থা বিরাজ করছে। এই থেকে দেশ ও জাতিকে রক্ষা করতে হবে। অন্যথায় গণতন্ত্রের অস্তিত্ব থাকবে না।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে আরো বলেন, সরকারবিরোধী আন্দোলন গড়ে তুলতে হবে। কিন্তু আমরা যদি এই আন্দোলনে ব্যর্থ হই তাহলে দেশে গণতন্ত্র ও স্বাধীনতা থাকবে না।

কর্মশালায় প্রশিক্ষক হিসাবে উপস্থিত আছেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব অ্যাড. রুহুল কবির রিজভী, বিশিষ্ট অর্থনীতিবিদ অধ্যাপক ড. মাহবুব উল্লাহ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. খন্দকার মুস্তাহিদুর রহমান।

কর্মশালায় সভাপতিত্ব করছেন বিএনপির প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদুজ্জামান এবং কর্মশালা পরিচালনা করছেন বিএনপির অন্যতম প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কবীর মুরাদ। কর্মশালায় শ্রমিক দলের ৫০  জন কেন্দ্রীয় নেতা প্রশিক্ষণ নিচ্ছেন






মন্তব্য চালু নেই