মেইন ম্যেনু

সংসদে জাপার ওয়াক আউট!

বিমান বাংলাদেশ এয়ার লাইন্সের চেয়ারম্যান জামাল উদ্দিনকে তার পদ থেকে বরাখাস্ত করা হবে- এমন আশ্বাস বেসরকারি বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের কাছ থেকে না আসায় সংসদ থেকে ওয়াক আউট করেছে সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টি (জাপা)। জাপার এমন কর্মকাণ্ডের সঙ্গে সম্মতি জানিয়ে প্রতীকি ওয়াকআউট করেন স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী।

এটি নিয়ে দ্বিতীয়বারের মতো ওয়াক আউট করলো জাতীয় পার্টি। এর আগে ২৩ মার্চ প্রথমবারের মতো ওয়াক আউট করে সংসদের প্রধান বিরোধী এ দলটি।

দশম জাতীয় সংসদের চতুর্থ অধিবেশনে রোববার মাগরিবের নামাজের বিরতির পর পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে জাসদের সংসদ সদস্য মইন উদ্দিন খান বাদল বিমানের সমালোচনা করেন। এ সময় তিনি বিমানের সিডিউল বণ্টন নিয়েও সমালোচনা করেন। মইন উদ্দিন খান বাদলের বক্তব্যের পর জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ পয়েন্ট অব অর্ডারে দাঁড়িয়ে বেসরকারি বিমানমন্ত্রীর কাছে জানতে চান, বিমানের চেয়ারম্যানকে বরখাস্ত করা হবে কিনা। বিমানের চেয়ারম্যান জামাল উদ্দিনকে তার পদ থেকে বরখাস্তের আশ্বাস না দিলে সংসদ থেকে ওয়াক আউট করা হবে বলে জানান ফিরোজ রশীদ।

এ সময় ফিরোজ রশীদ মন্ত্রী রাশেদ খান মেননের বিবৃতি চান। কিন্তু ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া সংসদের কার্যপ্রণালী বিধি অনুযায়ী হবে না কারণ দেখিয়ে মন্ত্রীকে বিবৃতি দেয়া থেকে বিরত রাখেন।

এসময় কাজী ফিরোজ রশীদসহ জাতীয় পার্টি সকল সদস্য অধিবেশন কক্ষ থেকে বের হয়ে যান।






মন্তব্য চালু নেই