মেইন ম্যেনু

ষাটের ঘরে রেখা

১৯৫৪ সালের ১০ অক্টোবর ভারতের মাদ্রাজে তামিল অভিনেতা গেমিনী গনেশন ও তেলেগু অভিনেত্রী পুষ্পাভ্যাল্লীর ঘরে জন্ম নেন বলিউড তারকা রেখা। পুরো নাম ভানুরেখা গনেশ। সে হিসেবে শুক্রবার ষাটের ঘরে পা রাখলেন এই অভিনেত্রী।
১৯৬৬ সালে ‘রাঙ্গোলা রত্নাম’ নামে একটি তেলেগু ছবির মাধ্যমে শিশুশিল্পী হিসেবে রেখার অভিনয় জীবন শুরু। কিন্তু নায়িকা হিসেবে ১৯৭০ সালে ‘শাওন ভাদো’ নামে একটি ছবিতে অভিনয়ের মাধ্যমে তিনি বলিউডে যাত্রা শুরু করেন। তবে সত্তরের দশকের মাঝামাঝি অভিনেত্রী হিসেবে সাড়া সাগাতে সক্ষম হন।
৪০ বছরের অভিনয় জীবনে প্রায় দুই শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন রেখা। এতগুলো চলচ্চিত্রে অভিনয়ের স্বীকৃতি স্বরূপ তিনবার ফিল্মফেয়ার, দুইবার শ্রেষ্ঠ অভিনেত্রী ও একবার শ্রেষ্ঠ সহঅভিনেত্রী হিসেবে পুরস্কার জিতেন। ১৯৮১ সালে ‘উমরাহ জান’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কারও লাভ করেন।
ব্যক্তিগত জীবনে রেখা ১৯৯০ সালে শিল্পপতি মুকেশ আগারওয়ালকে বিয়ে করেন। যদিও বিয়ের এক বছরের মাথায় স্বামী মুকেশ আত্মহত্যার চেষ্টা করেন। অন্যদিকে ১৯৭৩ সালে খবর বের হয় রেখা অভিনেতা বিনোদমেহরাকে বিয়ে করেছেন। কিন্তু ২০০৪ সালে এসে তিনি তা অস্বীকার করেন। এই অভিনেত্রী বর্তমানে মুম্বাইয়ের বান্দ্রায় নিজ বাড়িতে বসবাস করেন।






মন্তব্য চালু নেই