মেইন ম্যেনু

শ্যামনগরে সামাজিক গবেষণা বিষয়ক কর্মশালা

সাতক্ষীরার শ্যামনগরে সামাজিক গবেষণা বিষয়ক তিন দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সম্পন্ন হয়েছে। শ্যামনগর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বারসিক ইনস্টিটিউট অব এ্যাপলাইড স্ট্যাডিজ এ কর্মশালার আয়োজন করে।

সোমবার প্রশিক্ষণ সমাপনী অনুষ্ঠানে উপস্থিত থেকে প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র প্রদান করেন শ্যামনগর উপজেলা শিক্ষা অফিসার আবুল কালাম রফিকুজ্জামান।

সনদপত্র প্রদান অনুষ্ঠানে গবেষণা প্রতিষ্ঠান বারসিকের আঞ্চলিক সমন্বয়কারী শাহীন ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন কর্মশালার প্রশিক্ষক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও বারসিক ইনস্টিটিউট অব এ্যাপলাইড স্ট্যাডিজের ফ্যাকাল্টি মেম্বার অভিজিৎ রায়, বারসিক ইনস্টিটিউট অব এ্যাপলাইড স্ট্যাডিজের ফ্যাকাল্টি মেম্বার সৈয়দ আলী বিশ্বাস, গবেষক বাহাউদ্দিন বাহার ও শ্যামনগর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা ফারুক হুসাইন।

কর্মশালায় শ্যামনগরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত ২৮ জন শিক্ষার্থীকে বাংলাদেশের প্রেক্ষিতে উন্নয়ন ইতিহাস এবং সমাজ, সংস্কৃতি ও উন্নয়ন, গবেষণা ও সামাজিক গবেষণা, র‌্যাপোর্ট বিল্ড আপ, সাক্ষাৎকার, কেসস্ট্যাডি, প্রশ্নপত্র প্রণয়ন, মাঠ অভিজ্ঞতা প্রভৃতি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়।






মন্তব্য চালু নেই