মেইন ম্যেনু

শেষ হলো মাস ব্যাপি প্রবীণদের সাংস্কৃতিক অনুষ্ঠান

নেত্রকোনার কলমাকান্দায়, লেঙ্গুরা ইউনিয়নে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে, হেল্পএইজ ইন্টারন্যাশনাল এর সহায়তায়, বেসরকারী উন্নয়ন ও গবেষণা সংস্থা বারসিকের আয়োজনে প্রবীণ অধিকার সুরক্ষায় সাংস্কৃতিক প্রচারাভিযান বিষয়ক মাস ব্যাপি সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে মঙ্গলবার রাতে।

সেই লক্ষ্যে লেঙ্গুরা ইউনিয়নের নির্বাচিত ৪টি সাংস্কৃতিক দল, বাউল, হাজং, আদিবাসী গান ও নাটক পরিবেশন এর মাধ্যমে প্রবীণদের ইউনিয়ন পরিষদ সেবা ও প্রবীণদের অধিকার নিয়ে লেঙ্গুরা উচ্চ বিদ্যালয় মাঠে বিকাল থেকে রাত পর্যন্ত সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে সর্বস্তরের আনুমানিক ২হাজার নরনারী উপস্থিত ছিল। উক্ত অনুষ্ঠান থেকে প্রবীণদের স্বাস্থ্য সেবা ও ইউনিয়ন পরিষদের সেবা বিষয়ে আমাদের করনীয় কি? প্রবীণ জনগোষ্ঠীর জন্য সরকারী-বেসরকারী পর্যায়ে কি কি সেবা রয়েছে, স্থানীয় চেয়ারম্যান মেম্বার কিভাবে তাঁদের সহায়তা করতে পারবে, এ থেকে কিভাবে প্রবীণজনগোষ্ঠী বঞ্চিত হচ্ছেন?

এই সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশনের মাধ্যমে তাঁর বাস্তব চিত্র ও সমাধানের দিকগুলো ফুটে উঠেছে। অনুষ্ঠানে প্রবীণদের কর্মময় এবং প্রত্যাশিত জীবনের প্রত্যাশা ব্যক্ত করে উপস্থিত সকলকে বিভিন্ন লিফলেট ও প্রবীণবান্ধব ষ্টিকার বিতরন করা হয়। উপজেলা আওয়ামীলীগ সহঃ সভাপতি জনাব আব্দুর রউফ এর সভাপতিত্বে প্রধান অতিথি থেকে অনুষ্ঠান উদ্বোধন করেন লেঙ্গুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব হাফেজ মোহাম্মদ আলী, অন্যাদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অখিল চন্দ্র হাজং, লেঙ্গুরা উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক মোশারফ হোসেন, আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান বাচ্চু, ইউপি সদস্য মেরী রংদী, ইউপি সচিব জনাব আমিনুল ইসলাম, সাংস্কৃতিক ব্যাক্তিত্ব ফরিদ জাম্বীল, নাট্য ব্যাক্তিত্ব জনাব বিপ্লব ও হযরত আলী, বারসিক জেলা সমন্বয়কারী ইছাক উদ্দিন, স্থানীয় সাংবাদিকবৃন্দ সহ সরকারী বেসরকারী কর্মকর্তা কর্মচারীবৃন্দ। বাউল গান, হাজং গান, আদিবাসী রেরে গান ও নাটক ‘‘গুনীজন পরিবেশন করা হয়।






মন্তব্য চালু নেই