মেইন ম্যেনু

শাকিব খানের বিরদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার

চলচ্চিত্র অভিনেতা শাকিব খান ও চলচ্চিত্র পরিচালকদের মধ্যে মনোমালিন্যের অবসান ঘটেছে। চলচ্চিত্র পরিচালক সমিতির সংবাদ সম্মেলনের আগে সাংবাদিকের দেয়া সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দেশসেরা সিনেতারকাকে নিষিদ্ধ করে যে ঘোষণা তারা দিয়েছিলেন সেটা এখন আর বলবৎ নেই।

সোমবার বেলা তিনটায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি) এর চলচ্চিত্র পরিচালক সমিতির স্টাডি রুমে সংবাদ সম্মেলনে জানানো হয়, গতকাল শাকিব খান চলচ্চিত্র পরিচালকদের কাছে তার বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করেছে। তাই পরিচালক সমিতি তার উপর থেকে নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিল। এর ফলে ছবিতে অভিনয় করতে আর বাঁধা রইলো না শাকিব খানের।

এর আগে গতকাল রবিবার চলচ্চিত্র অভিনেতা আলমগীরের মধ্যস্ততায় এফডিসিতে আসেন শাকিব খান। এরপর বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির কার্যালয়ে গিয়ে ক্ষমা চান। সেখানে পরিচালকদের সঙ্গে এক বৈঠকে শাকিব খান বলেন, ‘ব্যক্তিজীবনের সংকটময় পরিস্থিতিতে আমি কিছুটা বিক্ষিপ্ত ছিলাম। তখন আমার আচরণ ও কথায় যদি কেউ আহত হয়ে থাকেন, তাহলে আমি দুঃখিত। চিত্র পরিচালকসহ চলচ্চিত্রসংশ্লিষ্ট কেউ কষ্ট পেয়ে থাকলে আমি ক্ষমাপ্রার্থী।’ এই বক্তব্যের পর শাকিব মিনিট দশেক সমিতির কার্যালয়ে অবস্থান করেন; এরপর বেরিয়ে যান।

এরই প্রেক্ষিতে চলচ্চিত্র পরিচালকরা শাকিব খানের উপর নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নিল।

বিভিন্ন গণমাধ্যমে চলচ্চিত্র পরিচালকদের নিয়ে ‘অসম্মানজনক’ বক্তব্য দেওয়ার অভিযোগে গত ২৪ এপ্রিল শাকিব খান বরাবর উকিল নোটিশ পাঠায় বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি। গত শনিবার এফডিসির পরিচালক সমিতির কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে চলচ্চিত্রের ১২টি সংগঠন শাকিব খানের সঙ্গে অনির্দিষ্টকালের জন্য কাজ না করার সিদ্ধান্ত নেয়। এ কারণেই রোববার থেকে বন্ধ হয়ে যায় শাকিবের রংবাজ ছবির শুটিং।






মন্তব্য চালু নেই