মেইন ম্যেনু

‘লতিফের পেছনে সরকারের সমর্থন প্রমাণিত’

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘গ্রেপ্তারি পরোয়ানা থাকা সত্ত্বেও সাবেক মন্ত্রী ও আওয়ামী লীগের অপসারিত নেতা লতিফ সিদ্দিকী এয়ারপোর্ট থেকে বের হয়ে যাওয়া প্রমাণ করে যে তার পেছনে সরকারের বড় ধরনের সমর্থন আছে।’

সোমবার সকালে ঢাকা সফররত সুইডেনের উন্নয়নবিষয়ক মন্ত্রী ইসাবেল্লা লোপিনের সঙ্গে বিএনপির একটি প্রতিনিধি দলের বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মির্জা ফখরুল এ কথা বলেন। সকাল সাড়ে ১০টায় ঢাকায় নিযুক্ত সুইডিশ রাষ্ট্রদূতের কার্যালয়ে এ বৈঠক শুরু হয়। প্রায় পৌনে এক ঘণ্টার বৈঠকে দেশের রাজনীতি, অর্থনৈতিক উন্নয়ন, গণমাধ্যমের স্বাধীনতা, মানবাধিকার, জলবায়ু প্রভৃতি বিষয় নিয়ে আলোচনা হয়।

মির্জা ফখরুল বলেন, ‘বৈঠকে দুই পক্ষ একটি বিষয়ে ঐক্যমতে পৌঁছেছেন যে- গণতন্ত্র ছাড়া উন্নয়ন সম্ভব না। তাই গণতন্ত্র রক্ষা করতে হবে।’

বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা রিয়াজ রহমান, ইনাম আহাম্মেদ চৌধুরী ও সাবিউদ্দিন আহাম্মেদ।

প্রসঙ্গত, গতকাল রোববার রাতে এয়ার ইন্ডিয়ার একটি ফ্লাইটে কোলকাতা থেকে ঢাকায় আসেন লতিফ সিদ্দিকী। তার বিরুদ্ধে একাধিক গ্রেপ্তারি পরোয়ানা আছে।



« (পূর্বের সংবাদ)



মন্তব্য চালু নেই