মেইন ম্যেনু

যৌন কেলেঙ্কারির দায়ে পদ হারালেন ব্রিটিশ মন্ত্রী

সেক্স স্ক্যান্ডালের ঘটনায় পদত্যাগ করেছেন যুক্তরাজ্যের মন্ত্রী ব্রুকস নিউমার্ক। ডেভিড ক্যামেরুনের মন্ত্রীসভার ওই সদস্য এক নারী সাংবাদিককে আপত্তিকর ছবি পাঠানোর ঘটনায় সমালোচনার মুখে পড়ে পদত্যাগ করতে বাধ্য হন।

গত সোমবার এ ঘটনায় পদত্যাগ পত্র দাখিল করেন নিউমার্ক। পাঁচ সন্তানের এই জনক মঙ্গলবার এ বিষয়ে কথা বলতে গিয়ে বলেন, আমি আসলে একটা আস্ত বোকা। নিউমার্ক দলের মধ্যে নারীদের অংশগ্রহণ বাড়ানোর জন্য ওমেনটুউইন নামে একটি প্রচারাভিযান চালাচ্ছিলেন। তারই অংশ হিসেবে বিভিন্ন নারীদের সঙ্গে তিনি যোগাযোগ করতেন।

যে সাংবাদিককে ছবি পাঠানোর ঘটনায় তিনি ফেঁসে যান। ওই সাংবাদিক পরিচয় গোপন করে তার দলের কর্মী হিসেবে তার সঙ্গে চ্যাট করছিল। গভীর রাতের সেই চ্যাটে ওই সাংবাদিক তাকে একটু খোলামেলা ছবি পাঠাতে থাকেন। তিনিও উল্টো তাকে একই রকম ছবি পাঠাতে থাকেন। এভাবে উভয়ের মধ্যে চ্যাটে আপত্তিকর ছবি লেনদেনের বিষয়টি ওই সাংবাদিক পরবর্তীতে প্রকাশ করে দিলে নিউমার্ক পদত্যাগের সিদ্ধান্ত নেন। উল্লেখ্য, সামাজিক মাধ্যমগুলোতে ব্রিটিশ এমপিদের আপত্তিকর কর্মকাণ্ড করার বেশ কিছু অভিযোগ রয়েছে। ওই সাংবাদিক এই বিষয়টি নিয়েই মাঠে নেমেছিলেন। আর এক্ষেত্রে প্রথমবারেই একটি মন্ত্রীকে কুপোকাত করলেন।






মন্তব্য চালু নেই