মেইন ম্যেনু

যশোর পৌরসভায় ১৩০ কোটি টাকার বাজেট ঘোষণা

আবিদুর রেজা খান: যশোর পৌরসভার ২০১৪-১৫ অর্থ বছরের ১৩০ কোটি ৮৭ লাখ ৩০ হাজার টাকা ঘোষণা করা হয়েছে। এরমধ্যে উন্নয়ন খাতে ১০৮ কোটি ৯৯ লাখ ৭৩ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়েছে। পৌর মেয়র মারুফুল ইসলাম দায়িত্ব গ্রহণের তিন বছরের মাথায় উন্নয়নের দিকেই তিনি এবার বেশি নজর দিয়েছেন। বাজেটে উপস্থাপন করা হয়েছে উন্নয়নের চোখ ধাঁধানো পরিকল্পনার কথা। মঙ্গলবার বিকেল যশোর পৌর কমিউনিটি সেন্টারে বাজেট ঘোষণা করেন পৌর মেয়র মারুফুল ইসলাম।
ঘোষিত বাজেটে বলা হয়েছে, আয় হবে রাজস্ব খাত থেকে ২১ কোটি ২৩ লাখ ৬ হাজার টাকা, উন্নয়ন খাত থেকে পাওয়া যাবে ১০৮ কোটি টাকা ৯১ লাখ ৫২ হাজার টাকা। অর্থাৎ মোট আয় হবে ১২৯ কোটি ৯৩ হাজার ৮৮ হাজার টাকা। বাজেট ঘাটতি রয়েছে ৭ লাখ ৩৭ হাজার টাকা। বাজেটের বেশির ভাগ টাকা উন্নয়নে ব্যয় ধরা হয়েছে। উন্নয়নে ব্যয় হবে ১০৮ কোটি ৯৯ লাখ ৭৩ হাজার টাকা। বাজেট ঘোষণা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্যানেল মেয়র ও কাউন্সিলর সুফিয়া বেগম, কাউন্সিলর রাশিদা রহমান, শেখ রোকেয়া পারভীন ডলি, জাহাঙ্গীর আহমেদ শাকিল, শেখ সালাউদ্দিন আহমেদ, মোস্তাফিজুর রহমান, আজিজুল কালাম, হাজী আনিছুর রহমান, জুলফিকার আলী, মনিরুজ্জামান মাসুম, কাজী নাজীর আহমেদ প্রমুখ।
বিগত মেয়াদের পৌর মেয়র এসএম কামরুজ্জামান চুন্নু সড়ক, ড্রেনসহ বিভিন্ন খাতের উন্নয়নে ব্যর্থ হওয়ায় নির্বাচনে পরাজিত হন। এরপর উন্নয়নের নানা প্রতিশ্রুতিতে নির্বাচিত হন মারুফুল ইসলাম। কিন্তু বিগত তিন বছরে তেমন কোন উন্নয়নের করতে পারেননি। তিন বছরের মাথায় এবার উন্নয়নের মহাপরিকল্পনা নেয়া হয়েছে। নতুন করে কোন কর আরোপ করা হয়নি। কিন্তু নতুন বাড়ির মালিকদের ওপর কর আরোপ করা হয়েছে।
বাজেট বক্ততায় মেয়র মারুফুল ইসলাম, বাজেট বাস্তবায়নের সকল নাগরিকের সহযোগিতা কামনা করেন। একই সাথে ভুলত্রুটি হলে ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার আহবান জানান।






মন্তব্য চালু নেই