মেইন ম্যেনু

২০দলীয় নেতাদের মুক্তির দাবিতে

যশোর এম এম কলেজে ছাত্রদলের বিক্ষোভ মিছিল

সোমবার সকালে জাতীয়তাবাদী ছাত্রদলের উদ্যোগে কারাবন্দী বিএনপি ও ছাত্রদল নেতাদের মুক্তির দাবিতে সরকারি মাইকেল মধুসূদন কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে। এ সময়
নগর বিএনপির সভাপতি মারুফুল ইসলাম, জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শামসুল হুদা, জেলা ছাত্রদল সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক নাজমুল হাসান, সাংগঠনিক সম্পাদক মোস্তফা আমির ফয়সালসহ সকল নেতাদের নিঃশর্ত মুক্তির দাবি করেছে।

মেয়র ও কাউন্সিলর এর মুক্তির দাবিতে
প্রেসক্লাব যশোরের সামনে মানববন্ধন
সোমবার সকালে প্রেসক্লাব যশোরের সামনে যশোর পৌরসভার কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের উদ্যোগে। পৌরসভা মেয়র ও কাউন্সিলরদের নামে দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে।
এ মানববন্ধনে দলমত নির্বিশেষে পৌরসভার সবস্তরের কর্মীরা অংশ নেয়। এ সময় পৌরসভার কর্মকর্তা-কর্মচারী-শ্রমিকরা বলছেন তাদের বিরুদ্ধে যে মামলা দেওয়া হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন। তারা অবিলম্বে মামলা প্রত্যাহার করার দাবি করেছেন।
পুলিশের দায়ের করা দুটি মামলার আসামি যশোর পৌরসভা মেয়র মারুফুল ইসলাম ও কাউন্সিলর আনিসুর রহমান মুকুল। রবিবার তারা আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন। শুনানি শেষে জামিন নামঞ্জুর করে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।
যশোরে সুমি হত্যার প্রতিবাদে মানববন্ধন
সোমবার বিকেলে যশোর শহরের গাড়িখানা সড়কে ডা. শামারুখ মাহজাবিন সুমি হত্যার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন নিহতের বাবা প্রকৌশলী নুরুল ইসলামসহ পরিবারের সদস্য ও স্থানীয় লোকজন।
হত্যার ঘটনা ভিন্নখাতে নেওয়ার চেষ্টা করছে একটি প্রভাবশালী মহল। সুমি হত্যাকান্ডের সাথে জড়িতদের গ্রেপ্তর ও সুষ্ঠু বিচারের দাবি করেন নিহতের বাবা প্রকৌশলী নুরুল ইসলাম।

যশোরে মামার হাতে ভাগ্নে জখম
যশোর সদরের চুড়ামনকাটির ঝাউদিয়া বাজার এলাকার হারুনের চায়ের দোকানের সামনে মামা ও তার সহযোগীরা ভাগ্নে রুবেলকে এলোপাতাড়ী কুপিয়ে জখম করে।এ সময় তার কাছে থাকা  নগদ ১লাখ ১২ হাজার টাকা ছিনিয়ে নেয়। এ ঘটনায় যশোর কোতয়ালি থানায় মামলা হয়েছে।
রোববার সকালে রুবেল মটর সাইকেল নিয়ে ঝাউদিয়া বাজার এলাকার হারুনের চায়ের দোকানের সামনে আসে। এ সময় একই এলাকার সবুজ,ইউনুপ,খরু,ইকবাল,রনি,খরু,খোরশেদ,বাবুল,আজিম
তাকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতাড়ী কুপিয়ে জখম করে। এ সময় তাদের কাছে থাকা টাকা ছিনিয়ে নিয়ে সটকে পড়ে। ওই এলাকার লোকজন তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে।

যশোরে বিপুল পরিমাণ ভারতীয় পণ্য ইয়াবাসহ দুইজন আটক
যশোর ডিবি পুলিশ ও বিজিবি সদস্যরা  পৃথক অভিযান চালায়। এ সময় দুইজনকে আটক করেছে। তাদের কাছ থেকে তিন কোটি টাকা ভারতীয় পণ্য ও ৪৭ পিস ইয়াবা উদ্ধার করে। আটককৃতরা হচ্ছে যশোর শহরের সিটি কলেজপাড়া এলাকার ওহিদুল ইসলাম বুচার স্ত্রী চম্পা খাতুন ও শরিয়তপুর জেলা সদর উপজেলা চর পালং গ্রামের মৃত আবুল কাশেমের পুত্র আনোয়ার হোসেন।
বিজিবি’র সদস্যরা যশোর বেনাপোল সড়কের নতুন হাট এলাকায় যশোর গামী  ট্রাকে তল্লাশী চালায় যার নাম্বর (ঢাকা মেট্টো ট-১৬-৭০৯২)।  এ সময় ১১৫০ পিস চাদর,৫শ’ পিস থ্রী পিস,৩ হাজার পিস শাড়ীসহ ৩ কোটি ১২ লাখ ৫০ হাজার টাকার মালামাল উদ্ধার করে। অবৈধ মালামাল বহনের অপরাধে চালক আনোয়ার হোসেনকে আটক করে।
অপর দিকে যশোর ডিবির এস আই আবুল খায়ের মোল্যা শহরের সিটি কলেজপাড়ার মাদক বিক্রেতা বুচার বাড়িতে অভিযান চালায়। এ সময় তার স্ত্রী চম্পাকে আটক করে। এ ব্যাপারে যশোর কোতয়ালি থানায় মামলা হয়েছে।






মন্তব্য চালু নেই