মেইন ম্যেনু

যশোর সংবাদ

যশোরে নববধূকে পিটিয়ে হত্যা এ ঘটনায় দুইজন আটক

যশোর শহরের খড়কি এলাকার মনা মিয়ার ছেলে জহিরুল ইসলাম যৌতুক না পেয়ে নববধু রেখা (২০) কে পিটিয়ে হত্যা করেছে। সে মণিরামপুর উপজেলার জলকা রোহিতা গ্রামের সালাম খাঁর মেয়ে।
রেখার চাচা ইস্রাফিল জানায় মাত্র ১৭ দিন আগে রেখার সাথে জহিরুল ইসলামের বিয়ে হয়। বিয়ের চারদিন পর জহুরুল এক লাখ টাকা ও বেশ কিছু ফার্নিচার দাবি করে। তার দাবিকৃত টাকা ও মালামাল না দেওয়ার কারনে জহিরুলের সাথে বাকবিতন্ডা হয়। এক পর্যায় শনিবার রাত সাড়ে ৮টার দিকে জহিরুল তার নববধু রেখাকে বেধড়ক মারপিঠ করে। অবস্থা বেগতিক দেখে তারা রেখাকে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। রেখা বিষ পান করেছে বলে তার বাবার বাড়িতে সংবাদ পাঠায়। ওই রাতে চিকিৎসাধীন অবস্থায় হাসপাতালে তার মৃত্যু হয়। হাসপাতালে নেওয়ার আগে তারা রেখার মুখে বিষ ঢেলে দিয়ে আতœহত্যার প্রচার করেতে থাকে।
এ ব্যাপারে যশোর কোতোয়ালি মডেল থানার এসআই জহুরুল ইসলাম জানান মৃত রেখার বাবা ও চাচাকে হুমকি দেওয়ার সময় হাসপাতাল থেকে শহরের খড়কি এলাকার মনোয়ার ও মঞ্জুরুল নামে দুইজনকে আটক করা হয়েছে।
তিনি আরও বলেন ময়নাতদন্তের প্রতিবেদন না পাওয়া পর্যন্ত এ বিষয়ে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না। তবে রেখার শরীরে আঘাতের চিহ্ন রয়েছে।

যশোরে আব্দুল লতিফ সিদ্দিকীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি
মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকী ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে অ্যাডভোকেট আমজাদ হোসেন বাদি হয়ে যশোর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন।
রবিবার দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খানম তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।
উল্লেখ্য মহানবী (স.) ইসলাম ও তাবলিক সম্পর্কে কটুক্তি করায় ধর্মী অনুভূতিতে আঘাতের অভিযোগে গত ২ অক্টোবর যশোর সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন।বিচারক মামলাটি আমলে নিয়ে গত ২ নভেম্বর আসামিকে আদালতে হাজির হওয়ার জন্য আদেশ দেন। তিনি আদালতে হাজির না হওয়ায় বিচারক মামলার শুনানীর জন্য ৩০ নভেম্বর দিন ধার্য করেছিলেন। রোববার শুনানী শেষে বিচারক এ আদেশ দেন।

যশোরে পুকুর থেকে এক যুবকের লাশ উদ্ধার
যশোর শহরতলীর কাজীপুর গ্রামের একটি পুকুর থেকে স্বরুপ (৩০) নামে এক যুবকের লাশ উদ্ধার করেছে পুলিশ। সে যশোর শহরের মুড়লী এলাকার আব্দুর রাজ্জাকের ছেলে
রবিবার বেলা ১১টার দিকে স্থানীয় লোকজন কাজীপুর গ্রামের একটি পুকুরে লাশ ভাসতে দেখে যশোর কোতয়ালি থানায় খবর দেয়। পুলিশ ঘটনাস্থল থেকে ওই রাশ উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। স্বরুপের বড়  ভাই জানায় মৃগী রোগে আক্রান্তছিল। এ রোগের কারনে সে পুকুরে পড়ে মারা যেতে পারে।

যশোরে গণপিটুনিতে আহত সন্ত্রাসীর মৃত্যু
যশোর সদর উপজেলার সাতমাইল বাজারে গণপিটুনিতে বাবু নামে এক সন্ত্রাসী আহত হয়। মুর্মূষু অবস্থায় তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভতি করে। সে শ্যামনগর নওদাগা গ্রামের লিয়াকত আলীর ছেলে।
কোতায়ালি থানার সেকেন্ড অফিসার এসআই জহুরুল আলম জানিয়েছেন, সদর উপজেলার আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ফরিদুজ্জামানকে গুলি করে হত্যার চেষ্টা মামলার আসামি বাবু। শনিবার রাতে সাতমাইল বাজারে গেলে আশেপাশের লোকজন তাকে গণপিটুনি দেয়। এতে সে মারাত্মক আহত হয়। মুর্মূষু অবস্থায় তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা হাসপাতালে ভর্তি করে। ওই রাতে বাবু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। এছাড়া অনেক অভিযোগ আছে বাবুর বিরুদ্ধে।

যশোরে নারী কৃষক  নির্বাচন অনুষ্ঠিত
রবিবার সকালে স্থানীয় সিসিটিএস মিলনায়তনে খাদ্য নিরাপত্তায় নারীদের অবদানের স্বীকৃতির জন্য প্রচারাভিযান এবং জেলা পর্যায়ে নারী কৃষক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
এতে সভাপতিত্বে করেন উলাসী সৃজনী সংঘের নির্বাহী পরিচালক খন্দকার আজিজুল হক মনির। এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আঞ্চলিক হর্টিকালচার সেন্টারের উপ পরিচালক বিনয় কুমার সাহা। বিশেষ অতিথি হিসেবে উপস্থিতছিলেন যশোর সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক শাহজাহান মিয়া, বাংলাদেশ পরিবেশ আন্দোলনের সাবেক সাধারণ সম্পাদক মহিদুল হক খান, যশোর সদর উপজেলা ভাইস চেয়ারম্যান সেতারা খাতুন, পৌর কাউন্সিলর ডলি পারভিন ও মৌসুমী বিশ্বাস প্রমুখ।






মন্তব্য চালু নেই