মেইন ম্যেনু

যশোরের খবর (২৭/৬/১৪)

আবিদুর রেজা খাঁন, যশোর জেলা প্রতিনিধি:
## যশোরে এক ব্যবসায়ী খুন
যশোর অফিস: যশোরের রাজারহাটে সুশান্ত কুণ্ডু (৫৫) নামে এক ভোজ্যতেল ব্যবসায়ীকে হত্যা করেছে দুর্বৃত্তরা। নিহত সুশান্ত সদর উপজেলার হৈবৎপুর এলাকার মৃত ভগিরথ কুণ্ডুর ছেলে। তিনি রামনগর ইউনিয়নের রাজারহাটের রিয়াজুলের বাড়িতে ভাড়া থাকতেন এবং একটি ভোজ্যতেল মিল ভাড়া নিয়ে ব্যবসা করতেন। বৃহস্পতিবার ভোরে রাজারহাটে রিয়াজুলের বাড়িতে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। দুর্বৃত্তরা ওই ব্যবসায়ীকে হত্যার পর তার বাড়ির আসবাবপত্র তছনছ ও কিছু মালামাল লুট করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।
যশোর কোতোয়ালি মডেল থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম জানান, অজ্ঞাত দুর্বৃত্তরা বৃহস্পতিবার ভোরে রাজারহাটের রিয়াজুলের ভাড়া বাড়িতে হানা দেয়। দুর্বৃত্তরা সুশান্তকে হত্যার পর তার বাড়ির আসবাবপত্র তছনছ করেছে।
প্রাথমিকভাবে ওই বাড়ি থেকে কিছু মালামাল লুট হয়েছে বলেও ধারণা করা হচ্ছে। সকালে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে নিহত সুশান্তের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য যশোর মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করেছে।

## যশোরে আন্তর্জাতিক সংহতি দিবস পালিত
যশোর অফিস: যশোরে নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক সংহতি দিবস পালিত হয়েছে। অধিকার নামে একটি মানবাধিকার সংগঠন দিবসটি উপলক্ষে মানববন্ধন ও শোভাযাত্রার আয়োজন করে। বৃহস্পতিবার সকালে শহরের মুজিব সড়কে প্রেসক্লাবের সামনে থেকে শোভাযাত্রাটি বের হয়। এতে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়কগুলো ঘুরে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়। পরে সেখানে মানববন্ধন হয়।
১৯৮৪ সালের ১০ ডিসেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদ নির্যাতন এবং অন্যান্য নিষ্ঠুর, অমানবিক অথবা মর্যাদাহানিকর আচরণ ও শাস্তির বিরুদ্ধে ঐক্যবদ্ধ নীতিগত অবস্থান (কনভেনশন) গ্রহণ করে; যা আন্তর্জাতিক আইনে একটি বিধিবদ্ধ আইনি শক্তি হয়ে উঠেছে। এই নীতিগত অবস্থান ১৯৮৭ সালের ২৬ জুন কার্যকরি হয়। একই সঙ্গে সাধারণ পরিষদের গৃহীত প্রস্তাব অনুযায়ী প্রতিবছর ২৬ জুন তারিখটিকে নির্যাতিতদের সমর্থনে আন্তর্জাতিক সংহতি দিবস হিসেবে পালনের ব্যাপারে সিদ্ধান্ত হয়। ১৯৮৮ সাল থেকে বিশ্বের বিভিন্ন দেশে এই দিনটি পালিত হয়ে আসছে।

## যশোরে মটর সাইকেল চুরি
যশোর অফিস: বৃহস্পতিবার দিন দুপুরে যশোর শহরে এম কে রোডস্থ ও আর এন রোডস্থ এলাকা থেকে দু’টি বাজাজ ডিস কভারী দু’টি মটর সাইকের চুরি হয়েছে।
জানাগেছে,যশোর সদর উপজেলা কৃষ্ণনগর গ্রামের এ জিএম শরফুজ্জামান তার নিজস্ব মটর সাইকেল বাজাজ ডিসকভার যার নাম্বার (যশোর ল-১১-২৯৬৮) দুপুরে এম কে রোডস্থ সাজিদ ওয়াচের সামনে রেখে ভিতরে যায়। এ সময় চোরেরা মটর সাইকেল নিয়ে সটকে পড়ে। অপর দিকে বিকেলে শহরের আর এন রোডস্থ বাটার ফ্লাই এলজি শো’ রুমের ম্যানেজার তুষার তার মটর সাইকেল শো’ রুমের সামনে রেখে ভিতরে যায়। এ সময় চোরেরা ওই মটর সাইকেল নিয়ে সটকে পড়ে।

## যশোরে এক ব্যক্তির আত্মহত্যা
যশোর অফিস: যশোরে রবিউল ইসলাম নামে এক ব্যক্তি কীটনাশক পান করে আত্মহত্যা করেছে।
সে যশোর চৌগাছা উপজেলা কয়ারপাড়া গ্রামের ময়না তরফদারের পুত্র।
বৃহস্পতিবার সকালে রবিউল ইসলাম পারিবারিক করেহের জের ধরে বাকাবতন্ডা হয়। এ পর্যায় সে কীটনাশক পান করে। এ সময় তার বাড়ির লোকজন যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তিকরে। চিকিৎসাধিন অবস্থায় তার মৃত্যু হয়েছে। এ ব্যাপারে যশোর কোতয়ালি থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

## যশোরে দুই শিবির নেতা আটক
যশোর অফিস: যশোর সদর ফাড়ির পুলিশ শহরতলী হামিদপুর গ্রামে অভিযান চালায়। এ সময় দুই শিবির নেতা আটক করেছে। আটকৃতরা হচ্ছে যশোরের ঝিকরগাছা উপজেলা বাকড়া গ্রামের বর্তমানে হামিদপুর ছাত্রাবাসে অবস্থানকারী হামিদপুর কলেজের ছাত্র মুনসুর আহম্মেদের পুত্র হাসান আল বান্না ও মনিরামপুর উপজেলা পার খাজুরা গ্রামের হাফিজুর রহমানের পুত্র আব্দুল গফুর।
বুধবার রাতে যশোর সদর ফাড়ির ইনচার্জ টিএসআই রফিকুল ইসলাম যশোর সদরের হামিদপুর ছাত্রাবাসে অভিযান চালায়। এ সময় ছাত্র শিবিরের দুই নেতা হাসান আল বান্না ও আব্দুল গকুরকে আটক করেছে। তাদের কাছ থেকে রিপোর্ট সংক্রান্ত পুস্তক ও শিবিরের বিভিন্ন লেখা পোস্টার ও লিফলেট উদ্ধার করেছে।

## যশোরে মাদকদ্রব্যের অপব্যবহার পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত
যশোর অফিস: ‘মাদকাসক্তি প্রতিরোধ ও নিরাময়যোগ্য’ এই প্রতিপাদ্য নিয়ে যশোরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালিত হয়েছে। জেলা প্রশাসন ও মাদ্রকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে এ উপলক্ষে বৃহস্পতিবার সকালে যশোর কালেক্টরেট চত্বর থেকে বের করে বর্ণাঢ্য র‌্যালি। পরে সিসিটিএস মিলনায়তনে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সাবিনা ইয়াসমিন। সিসিটিএস অধ্যাক্ষ যোগেশ চন্দ্র দত্তের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিনিয়র সহকারী পুলিশ সুপার রেশমা শারমিন। আলোচনায় অংশ নেন মাদ্রবদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মাসুদ হোসেন, অধ্যাপক মশিউল আযম, শাহজাহান নান্নু প্রমুখ।

## ‘য্দ্ধুাপরাধীদের বিচার কেউ ঠেকাতে পারবে না’–নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান
যশোর অফিস: বাংলাদেশ সরকারের নো-পরিবহন মন্ত্রী শাহজাহান খান বলেছেন, যত চেষ্টায় করা হোক না কেন, এদেশে য্দ্ধুাপরাধীদের বিচার কেউ ঠেকাতে পারবে না। যুদ্ধাপরাধীদের বিচার কোন ষড়যন্ত্র হলে তা দেশের মানুষ মেনে নেবে না।
বুধবার দুপুরে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগী আঞ্চলিক কমিটির ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি প্রধান অতিথির বক্তেব্যে এসব কথা বলেন।
এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সভাপতি সাদেক আহমেদ খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন
আব্দুর রহিম বক্স দুদু, হুমায়ূন কবির খান, আজিজুল আলম মিন্টু প্রমুখ। নো-পরিবহন মন্ত্রী শাহজাহান খান আরও বলেছেন আন্দোলনের নামে মানুষ হত্যা করলে তা জনগণ কখনো মেনে নেয় না। দেশে নৈরাজ্য-অরজকতা সৃষ্টি করে কোন আন্দোলন সফল হওয়া যায় না। জনগণকে সাথে নিয়ে আন্দোলন গড়ে তুলতে পারলেই কেবল মাত্র সফল হওয়া সম্ভব।

## যশোরে ট্রেনের ধাক্কায় এক বৃদ্ধার মৃত্যু
যশোর অফিস:: যশোর শহরের রেলগেট এলাকায় ট্রেনের ধাক্কায় রাবেয়া খাতুন নামে এক নারীর মৃত্যু হয়েছে। বুধবার সকালে ঢাকা থেকে খুলনাগামী ট্রেনের ধাক্কায় তিনি আহত হন। পরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। নিহত রাবেয়া খাতুন রেলগেট পশ্চিম পাড়ার শামসুল ড্রাইভারের স্ত্রী।
যশোর কোতোয়ালি থানার সেকেন্ড অফিসার জহিরুল হক জানান, রাবেয়া খাতুন সকালে হাটতে বের হন। এসময় তিনি রেলগেট এলাকায় পৌঁছুলে ঢাকা থেকে খুলনাগামী ট্রেনের ধাক্কায় তিনি আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে যশোর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

## যশোরে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগের সংবাদ সম্মেলন ॥ ১২ দফা বাস্তবায়নের দাবি
যশোর অফিস: সড়ক পরিবহন মন্ত্রণালয় গঠনসহ ১২ দফা বাস্তবায়নের দাবি জানিয়েছেন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক লীগ। তাদের দাবি না মানা হলে ঈদের পর ঢাকা ঘেরাওসহ মানববন্ধন, সমাবেশসহ বৃহত্তর কর্মসূচির হুমকি দেয়া হয়। বুধবার সকালে যশোর প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এই হুমকি প্রদান করেন সংগঠনের সভাপতি ওয়াহিদুজ্জামান। সংবাদ সম্মেলনে জানানো হয়, শ্রম আইন অনুযায়ী পরিবহন শ্রমিকদের নিয়োগপত্র প্রদান করতে হবে। ঈদ ও পূজায় উৎসব বোনাস প্রদান করতে হবে। লাইসেন্স প্রদানের ক্ষেত্রে বিআরটিএ ও ট্রাফিক বিভাগের নেতৃত্বে শ্রমিকদের লাইসেন্স প্রদান করতে হবে। বিআরটিএ সীমাহীন ঘুষ, দুর্নীতি বন্ধসহ মেয়াদ উত্তীর্ণ সকল যানবাহন নিষিদ্ধ করতে হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ইনসুর আলী, শ্রমিক নেতা এম এ আজিজ, শেখ কুরবান আলী, মোস্তফা জামান তুহিন, মোশরফ হোসেন, নূর ইসলাম, হালিম হোসেন, সাঈদ হোসেন, আবুল হোসেন প্রমুখ।






মন্তব্য চালু নেই