মেইন ম্যেনু

যশোরের খবর (২৩/৯/১৪)

অস্ত্রগুলিসহ ১০জন আটক:
যশোর কোতয়ালি থানা পুলিশ শহরে অভিযান চালায়। এ সময় বিএনপি ও তার অঙ্গ সংগঠনের ১০ নেতাকর্মীকে আটক করেছে। একজনের কাছ থেকে অস্ত্র গুলি উদ্ধার করেছে। আটককৃতরা হচ্ছে,যশোর শহরের চুড়িপট্টি মাছ বাজার এলাকার আবুল হাশেমের পুত্র মিলন,বারান্দী পাড়ার শেখ আব্দুল আজিজের পুত্র টগর,শংকরপুর আনসার ক্যাম্প এলাকার কাঞ্চন শিকদারের পুত্র রুমন শিকদার,আরএনরোড এলাকার জহুরুল হকের পুত্র মাহমুদুল হক,মৃত আব্দুর রশিদের পুত্র রাজিব,পালবাড়ী নতুন খয়েরতলা মোড়ের বাদশা আলমগীর,বালিয়া ডাঙ্গা মন্দার তলার নিয়ামত আলীর পুত্র আজিজ হোসেন,দাইতলার মৃত বজলুর রহমানের পুত্র মুরাদ হোসেন,শহরের ঘোপ নওয়া পাড়া রোড এলাকার মতৃ আব্দুল হাসিবের পুত্র শরাফত দৌল্লা ওরফে ছটলু ও শহরের ঘোপ সেন্ট্রাল রোড এলাকার মৃত নূরুল ইসলামের পুত্র জাহাঙ্গীর আলম।
রোববার সন্ধ্যারাতে যশোর কোতয়ালি থানার এসআই আজগার আলী শহরের ঘোপ সেন্ট্রাল রোডের হোটেল সানমুন ইন্টারন্যাশনাল এলাকা থেকে ৯জনকে আটক করে। পুলিশ জানায় আটককৃতরা ওই এলাকায় নাশকতা মূলক কর্মকান্ড ঘটানোর জন্যে জোড় হয়েছিল। এ অভিযোগে তাদের আটক করা হয়েছে।
অপর দিকে সোমবার ভোর রাতে এসআই শোয়েব উদ্দিন আহমেদ শহরের ঘোপ সেন্ট্রাল রোড ্এলাকায় অভিযান চালায়। এ সময় জাহাঙ্গীর আলমকে আটক করে। তার কাছ থেকে একটি বিদেশী রিভলবার এক রাউন্ড গুলি উদ্ধার করে। এ ব্যাপারে যশোর কোতয়ালি থানায় মামলা হয়েছে।

ইয়াবাসহ বিক্রেতা আটক:
যশোর অফিস: যশোর চাঁচড়া ফাঁড়ির পুলিশ অভিযান চালিয়। এ সময় ইয়াবাসহ শেখ সেলিম ওরফে ডাবলুকে আটক করেছে। সে শহরের রেলগেট পশ্চিমপাড়া এলাকার নিজাম উদ্দিনের পুত্র।
রোববার রাতে চাঁচড়া ফাঁড়ির ইনচার্জ্ এসআই জামাল উদ্দিন চাঁচড়া তেঁতুলতলা এলাকার জামালের গ্যারেজের সামনে অভিযান চালায়। এ সময় শেখ সেলিম ওরফে ডাবলুকে আটক করে। তার দেহ তল্লাশী করে ৫০ পিস ইয়াবা উদ্ধার করেছে। এ ব্যাপারে যশোর কোতয়ালি থানায় মামলা হয়েছে।

পুলিশের আচারন সন্ত্রাসীদের মতো-দেলোয়ার :
যশোর জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন খোকন বলেছেন ২০ দলীয় জোটের আন্দোলন দমন করার জন্যে পুলিশ, যুবলীগ ও ছাত্রলীগ সন্ত্রাসীদের মতো আচরণ করছে সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরে জেলা বিএনপির আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তিতা দেওয়ার সময় এ সব কথা বলেন। তিনি অভিযোগ করেন হরতাল আহ্বান করার পর যশোরের বিভিন্ন এলাকায় পুলিশ অভিযান চালায়। এ সময় বিএনপি নেতাকর্মীদের বাড়িতে হামলা ও নির্যাতন চালায়। জেলার আট উপজেলা থেকে আটক করা হয় ৪২ নেতাকর্মীকে। ১৬টি মামলায় তিন শতাধিক নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এর মধ্যে জেলা বিএনপির দফতর সম্পাদক শরফুদ্দৌলা ছটলুকে আটক করে অস্ত্র উদ্ধারের নাটক সাজিয়ে মামলা দেওয়া হয়েছে।সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যশোর জেলা বিএনপির সহ-সভাপতি রফিকুর রহমান তোতন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবদুস সালাম আজাদ, নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চু প্রমুখ।

শান্তিপূর্ণভাবে পালিত:
সোমবার ২০ দলীয় জোটের ডাকা দেশে ব্যাপি সকাল-সন্ধ্যা হরতাল যশোরেও শান্তিপূর্ণভাবে পালিত হয়েছে। এতে যাত্রীরা চরমভোগান্তির শিকার হয়েছে। যশোর থেকে দুরপাল্লার কোন যানবাহন ছেড়ে যায়নি। তবে শহরে হালকা যান চলাচল করতে দেখা গেছে। হরতাল সমর্থনে শহরের বিভিন্ন মোড়ে সকাল থেকে বিএনপি নেতাকর্মীরা অবস্থান নিতে থাকে। পরে পুলিশি তৎপরতায় তারা কোন মিছিল করতে পারেনি।






মন্তব্য চালু নেই