মেইন ম্যেনু

যশোরের কিছু সংবাদ (৩১/১০/১৪)

তুচ্ছ ঘটনায় দোকানে ব্যাপক ভাংচুর লুটপাট: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এলাকার ফ্লেক্সির দোকানে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সন্ত্রাসীরা ব্যাপক হামলা চালিয়ে ভাংচুর করে। এ সময় তারা নগদ টাকা লুট করে। এ ঘটনায় যশোর কোতয়ালি থানায় মামলা হয়েছে। যশোর সদরের শ্যামনগর গ্রামের রহমত আলীর পুত্র শাহিন হুসাইন সে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটের সামনে ফ্লেক্সি লোডের দোকান দিয়ে জীবিকা নির্বাহ করে আসছে। গত সোমবার সকালে একই গ্রামের আরশাদ আলীর পুত্র শরীফ হোসেন তাকে বাকীতে ১শ’ টাকা ফ্লেক্সি লোড দিতে বলে। শাহিন রাজী না হলে সে ক্ষিপ্ত হয়ে দোকানে ব্যাপক ভাংচুর করে। এ সময় নগদ ৫ হাজার টাকা নিয়ে নেয়।

হাসপাতালের দুই দালাল আটক: বুধবার দুপুরে যশোর কোতয়ালি পুলিশ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে অভিযান চালায়। এ সময় দুই দালালকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে যশোর সদরের বিরামপুর গ্রামের মৃত আলী হোসেন খানের পুত্র আলম হোসেন ও শহরের ঘোপ সেন্ট্রাল রোড এলাকার আলী হোসেনের পুত্র সুমন। পুলিশ জানায় আটককৃতরা হাসপাতালের চিহ্নিত দালাল তারা গ্রাম থেকে আসা সহজ সরল মানুষদের বিভিন্ন কৌশলে ক্লিনিকে যাওয়ার চেষ্টা করে। এতে সাধারন মানুষ ভোগান্তির শিকার ও প্রতারনার শিকার হয়। এ কারনে হাসপাতালে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

পরিবহন শ্রমিকের লাশ নিয়ে মিছিল, থানা চত্বরে সমাবেশ ॥ ওসির অপসারণ দাবি: বুধবার দুপুরে যশোরে পরিবহন শ্রমিকরা নিহত শ্রমিক তৌহিদুর রহমান তরুর লাশ নিয়ে শহরে মিছিল করেছে । মিছিল শেষে তারা কোতোয়ালি থানার সামনে সংক্ষিপ্ত সমাবেশ করে। এ সময় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইনামুল হকের অপসারণ দাবি করেন।
এতে বক্তব্য রাখেন পরিবহন সংস্থা শ্রমিক সমিতির সাবেক যুগ্ম-সম্পাদক সেলিম রেজা মিঠু, সাবেক নেতা মিজানুর রহমান মিজু ও রফিকুল ইসলাম। সমাবেশে শ্রমিক নেতারা বলেন, তরু আহত হওয়ার পর কোতোয়ালি থানায় অভিযোগ দেওয়া হয়েছিল। কিন্তু থানার ওসি ইনামুল হক অভিযোগ গ্রহণ করেনি। আসামিদের আটকও করেনি। এই হত্যাকাণ্ডের পেছনে ওসির ষড়যন্ত্র রয়েছে। তাই তারা অবিলম্বে খুনিদের আটক ও ওসির অপসারণ দাবি করেন। তবে ওসি ইনামুল হক জানান, তরু আহত হওয়ার ঘটনা তার জানা ছিল না। এই ব্যাপারে কেউ ওই সময় থানায় অভিযোগ করেনি।

আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন নভেম্বরে:যশোর জেলা আইনজীবী সমিতির বার্ষিক নির্বাচন ২২ নভেম্বর অনুষ্ঠিত হবে। বুধবার নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ইসমত হাসার এ তফসিল ঘোষণা করেন।
২ নভেম্বর থেকে মনোনয়নপত্র বিতরণ, ৭ নভেম্বর মনোনয়নপত্র দাখিল, ৯ নভেম্বর বাছাই ও প্রকাশ। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১৪ নভেম্বর বিকেল ৪টা পর্যন্ত। ২২ নভেম্বর বার্ষিক নির্বাচন।

নিজামীর রায় ঘোষণাকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তা:জামায়াতে ইসলামীর আমির মতিউর রহমান নিজামীর রায় ঘোষণাকে কেন্দ্র করে যশোরে কঠোর নিরাপত্তা জোরদার করেছে পুলিশ প্রশাসন। যশোরে কঠোর নিরাপত্তার মধ্যেও রায়ের প্রতিবাদে ও হরতালের সমর্থনে জামায়াত যশোরের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে। দলের নেতাকর্মীরা যাতে কোন প্রকার সহিংসতা করতে না পারে সে লক্ষ্যে পুলিশ প্রশাসন মঙ্গলবার রাত থেকে বুধবার দুপুর পর্যন্ত অভিযান চালায়। এ সময় দলের ১৮ নেতাকর্মীকে আটক করেছে। অন্যদিকে ছাত্রলীগের একাংশ শহরের বিভিন্ন এলাকায় আনন্দ মিছিল করেছে। যশোর পুলিশের মুখপাত্র ও সিনিয়র এএসপি রেশমা শারমিন জানান, জেলা শহর এবং আট উপজেলায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশি অভিযান অব্যাহত রয়েছে। শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে পুলিশ মোতায়েন রয়েছে। বিজিবি ২৬ ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন জানান, আইনশৃঙ্খলা পরিস্থিতি সাভাবিক রাখতে বিজিবিকে প্রস্তুত রাখা হয়েছে। প্রয়োজন হলে বিজিবি মাঠে নামতে পারে।






মন্তব্য চালু নেই