মেইন ম্যেনু

ময়মনসিংহে অভিযান শেষ : জিহাদী বই, বোমা সরঞ্জাম জব্দ

ময়মনসিংহ জেলা শহরের কালীবাড়ি এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে ৭ জঙ্গিকে আটক করেছে পুলিশ। সোমবার (৩ এপ্রিল) বেলা ১২টা থেকে ৩টা পর্যন্ত র‌্যাব-পুলিশ এ অভিযান চালায়। টিনশেড ওই বাড়ির ৪/৫টি কক্ষ থেকে ২টি কম্পিউটার, ৭০ লাখ টাকা লেনদেনের চেক বই, বিপুল পরিমাণ জিহাদী বই, ক্যাবল, সুইচ ও বোমা তৈরীর সরঞ্জাম জব্দ করা হয়েছে।

আটককৃতরা হলো-ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার শহীদুল ইসলাম (৩০) ও আরিফুর রহমান (১৯), ধোবাউড়ার দিঘীরপাড় গ্রামের আল আমিন (২৫), নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলার জারিয়া বাজারের মাসুম আহমেদ (৩০), শাহ আলম হোসেন শামীম (২৭), রোমান মিয়া (২৭) ও নেত্রকোণা টেংরাপাড়া গ্রামের আমির উদ্দিন (২৭)। এরা গত চার মাস ধরে এ বাসাটি ভাড়া নিয়ে অবস্থান করছিলো। খবর পেয়ে ডিআইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, র‌্যাব-১৪ এর সিইও লে. কর্ণেল শরীফুল হকসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পরিদর্শন করেন।

এদিকে জঙ্গি আস্তানার খবর ছড়িয়ে পড়লে পুরো শহর জুড়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। শতশত উৎসুক জনতা কালিবাড়ী এলকার ওই বাড়ির সামনে ভীড় জমায়।

পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম জানান, ১৭০/১ কালিবাড়ী এলাকার ওই বাড়িটির মালিক এডভোকেট আসিফ আনোয়ার মুরাদ। জঙ্গি আস্তানা সন্দেহে বেশ কয়েকদিন ধরে এ বাড়িটি পুলিশের নজরে ছিলো। বাড়িতে বসবাসকারী ৬/৭ জন লোকের গতিবিধি সন্দেহজনক বলে সোমবার পুলিশ বাড়িটি ঘিরে অভিযান শুরু করে। পুলিশ বাড়িটির ভিতরে থাকা লোকজনের কোনো শব্দ না পাওয়ায় সার্বিক প্রস্তুতি নিয়ে প্রথমে দরজা ভাঙ্গে। এরপর বাড়ীর ৪/৫টি কক্ষে তল্লাসী চালিয়ে ৭ জনকে আটক করে। পরে ঘরের বিভিন্ন কক্ষ থেকে দুইটি কম্পিউটার, আল-আরাফা ব্যাংকে ৭০ লাখ টাকা লেনদেনের একটি চেক বই, বিপুল পরিমাণ জিহাদী বই, ক্যাবল, সুইচ ও বোমা তৈরীর সরঞ্জাম জব্দ করা হয়।

এসময় একই মালিকের আরো দুটি বাড়িতে তল্লাসি চালায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এদিকে তল্লাসীকালে বাড়ীর মালিক এডভোকেট আসিফ আনোয়ার মুরাদকে পায়নি পুলিশ।






মন্তব্য চালু নেই